শিরোনাম
আপনি কি লোভীর পাল্লায় পড়েছেন?
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ১৯:৪২
আপনি কি লোভীর পাল্লায় পড়েছেন?
সংগৃহীত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আপনি কি এমন কারো পল্লায় পড়েছেন যে শুধু চায় আর চায়। আর সেই চাওয়া যখন আপনি পূরণ করেছেন তার প্রতিনিয়ত চাওয়ার পরিমাণ বেড়েই চলেছে। মনে হয় যেনো ধৈর্য্য নেই। যত পায় তত চায়। মনে হয় যেনো এক প্রকার নেশাতে পরিণত হয়েছে তার এই চাওয়া। কোনো বিবেক নেই কোনো মনুষত্ব নেই। হতে পারে এই চাওয়ার মানুষটি কোনো পুরুষ কিংবা নারী।


জানেন তো এই ধরনের বৈশিষ্টের মানুষকে কি বলে? বলে লোভী। এটাও জানেন নিশ্চয়ই, লোভে পাপ পাপে মৃত্যু। এখনকার সময়ে অনেক পুরুষদের অভিযোগে লোভের তীর মেয়েদের দিকেই তাক করে আছে। এই জন্যই আজ না হয় লোভী নারী কিংবা মেয়দের কথাই বলি। আর যদি সে হয় কোনো প্রেমিকা!


পৃথিবীতে অনেক ধরণেরই নারী আছে। তবে একেকজন একেক রকম হয়ে থাকে। কারো সাথেই কারো মিল খুঁজে পাওয়া যায় না। আর এদের মাঝেই আছে ভীষণ রকম লোভী মানুষ। লোভের জন্য তারা যে কোন কিছু করতেও দ্বিধা করেন না।


প্রেমের শুরু থেকেই হিমশিম খেতে হচ্ছে। পকেটে আনার সাথে সাথে শেষ হয়ে যায় টাকা। প্রেম করা এতো খরচের ব্যাপার জানলে এই পথে পা বাড়াতেন না কখনোই! অনেক প্রেমিকেরই অভিযোগ যে তাদের প্রেমিকার কারণে অতিরিক্ত খরচ হয় তাদের। কিংবা এটাও শোনা যা যে প্রেমিকের পকেটের কথা প্রেমিকা একেবারেই চিন্তা করে না। কিন্তু এমনটা কেন হয়?


তাহলে কি আপনার প্রেমিকা লোভী? ঠিকাছে লোভী যদি হয়েই থাকে তাহলে দেখে নিন আপনার প্রেমিকার মাঝে এই বৈশিষ্ট্যগুলো আছে কি না?


১। লোভীরা সাধারণত মিষ্টিভাষী হয়ে থাকে। এদের কথায় মিষ্টতা থাকে। মিষ্টি কথা বলে এরা মানুষকে ভুলিয়ে রাখতে পারে। এদের কথা শুনে আপনার মনে হবে সে প্রচণ্ড রকম ভালো একজন মেয়ে। সে কোন অন্যায় করতেই পারে না। এমনকি সে সবসময় আপনার মন যোগানোর চেষ্টা করে থাকবে। এরা আপনার সাথে ভালো ব্যবহার করে আপনাকে বিপদে ফেলে দিতে পারে যেকোনো মুহূর্তে।


২। লোভীদের অনেক বন্ধু থাকে। তবে এদের প্রকৃত বন্ধু থাকে না। প্রতি মূহুর্তেই এদের বন্ধুত্বের বদল হয়। আজ একজন তো কাল আরেকজন। এরা শুধু প্রয়োজনেই মানুষের সাথে মিশে থাকেন। প্রয়োজন শেষ হলে যতদ্রুত সম্ভব এরা কেটে পরে। এক বন্ধুর থেকে আরেক বন্ধুর কাছে সুযোগ বেশি পেলে তারা বন্ধুত্ব নষ্ট করতেও দ্বিধাবোধ করে না।


৩। লোভীরা সবসময় যা করবে হিসেব কষে করে। এরা হুটহাট করে কিছু করে না। এদের মধ্যে সবসময় এটা না, ওটা, এমন একটা ভাব লক্ষণীয়। যেখানে এদের লাভ থাকে বেশি সেদিকেই এরা যায়। ওটার চেয়ে এটাতে যদি এদের লাভ বেশি হয়, তাহলে তারা এটা করতেই স্বাচ্ছন্দ্যবোধ করে।


৪। লোভী মেয়েরা একার যদি কোন জিনিসের প্রতি আকর্ষিত হয় তাহলে এরা কখনই অল্পতে সন্তুষ্ট থাকে না। তাই নিজের চাহিদা মেটানোর জন্য এরা যত সম্ভব মানুষের কাছে যায়। উদ্দেশ্য একটাই ওটা আমার চাই-ই চাই।


৫। এদের সব কিছুতেই একটা তাড়াহুড়োভাব থেকে যায়। এরা কোন কিছুই স্থীরভাবে করে না। তবে এরা কখনই একটা কাজ করে থেমে থাকে না। এরা কখনোই কোনো কিছুর লোভ সামলাতে পারে না।


৬। লোভীরা সবসময় অনেক বেশি কথা বলে। বলতে গেলে এরা বাচাল প্রকৃতির হয়। একবার কথা শুরু করলে এরা থামতে চায় না। তবে এমন কোন কথা এরা বলে না যা অন্যের রাগের কারণ হতে পারে। ভালো কথাই মিষ্টি স্বরে বলে।


৭। এরা মানুষকে উত্যক্ত করতে বেশি পছন্দ করে। বিভিন্নভাবে তারা সবাইকে উত্ত্যক্ত করে। অতিরিক্ত কথা বলে, বারাবার এক কথা বলে, যেকোনো জিনিসের জন্য ধরনা ধরে তারা অন্যকে উত্ত্যক্ত করে বসে।


৮। আপনার প্রেমিকা কি পকেটের টাকা কিংবা আপনার আয় নিয়ে প্রতিনিয়তই কটু কথা শোনায়? যদি আপনি এরকম পরিস্থিতির স্বীকার হয়ে থাকেন তাহলে আপনার প্রেমিকাটি লোভী। কারণ শুধু মাত্র অর্থস্বল্পতার কারণে আপনার প্রেমিকা আপনার ভালোবাসাকে ছোট করে দেখছে এবং আপনাকে অপমান করছে।


আসলে পরম শত্রু লোভ মানুষকে অন্ধ করে দেয়। মানুষের বিবেক বিসর্জন দিয়ে তাকে ধ্বংসের দিকে ঠেলে দেয়। লোভের বশবর্তী হয়েই মানুষ ভুলে যায় আসলে কোনটা ঠিক আর কোনটা বেঠিক। এই ধরনের মানুষগুলো থেকে দূরে থাকতে হলে আপনাকে অবশ্যই যে কারো সঙ্গে বুঝে-শুনে চলতে হবে। আর সাবধানতা অবলম্বন করতে হবে।


বিবার্তা/শারমিন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com