শিরোনাম
রাতের অনুষ্ঠানে কেমন সাজ?
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ১৮:১২
রাতের অনুষ্ঠানে কেমন সাজ?
মডেল: জাকিয়া ইমি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রূপচর্চা


সাজসজ্জা কে না পছন্দ করে? কেউ যদি বলেও থাকে যে তার সাজসজ্জা পছন্দ না মনে মনে ঠিকই প্রতিটি নারীর ভেতরেই লুকিয়ে থাকে সজ্জা প্রতিভা। আর এই প্রতিভা প্রকাশ করার সঠিক স্থান হল রাতের অনুষ্ঠান। আপনি আপনার সজ্জাকে সঠিকভাবে ফুটিয়ে তুলতে পারেন রাতের অনুষ্ঠানে। রাতে যত বেশি সাজা যায় এ সাজ কখনোই দিনে মানাবে না। তাই রাতের সাজকে ফুটিয়ে তুলুন জমকালো ভাবে।


রাতের পার্টি সাজ মানেই অন্য রকম আবেদন। তাই একটু বৈচিত্র্যময় ও আকর্ষণীয় না হলে রাতের সাজটা পূর্ণতা পায় না।


প্রথমেই আপনাকে বাছাই করতে হবে আপনি কোন পোশাকটি পরবেন? বয়স ভেদে আপনাকে পোশাক নির্বাচন করতে হবে। সেটি হতে পারে শাড়ী, সালোয়ার কামিজ, স্কার্ট টপস, লেহেঙ্গা, আনারকলি, জিপ্সী ইত্যাদি যা আপনার আনুষ্ঠানে মানানসই।


পোশাকের পর আসে রঙ নির্বাচন। রাতের অনুষ্ঠানের পোশাকের রঙ হিসেবে আপনি লাল, নীল, মেরুন, অফ-হোয়াইট, গোল্ডেন, সিলভার, অরেঞ্জ, বোতল গ্রিন, মেজেন্ডা, আকাশী, কালো রঙ বাছাই করতে পারেন।


এরপর আসে আপনার ফেস অর্থাৎ মেকআপ। আপনার মেকআপটি অবশ্যই ডিপ হতে হবে। ড্রেস অনুযায়ী মেকআপ তৈরি করতে হবে।


আপনার মেকআপে অবশ্যই গোল্ডেন গ্লোও থাকতে হবে। যার মাধ্যমে আপনার সাজ ফুটে উঠবে সকলের কাছে।


প্রথমে মুখ ভালো করে ধুয়ে একটি থিক ব্রাশ দিয়ে লিকুইড ফাউন্ডেশন লাগান। এবার কমপেক্ট ব্যবহার করুন। একটি থিক ব্রাশ বা পাফ দিয়ে মুখে বাদামি রঙের কমপেক্ট লাগান। এর পর নাকের পাশের অংশ, চিবুক ইত্যাদি হাইলাইটের জন্য ব্যবহার করতে পারেন সাদা রঙের কমপেক্ট।


রাতে চোখের সাজে রাখতে পারেন গাঢ় ভাব। আর এর সঙ্গে লাগাতে পারেন হালকা রঙের লিপস্টিক। দেখবেন নিজেকে অনেক আকর্ষণীয় লাগছে।


এবার চোখের ওপর বাদামি রঙের আইশ্যাডো লাগান। এবার চোখের ওপরে কালো রঙের আইশ্যাডো লাগান এবং দুই চোখের কোনার দিকে সাদা রঙের আইশ্যাডো ব্যবহার করুন। কালো আইশ্যাডোর ওপরে ব্যবহার করতে পারেন বাদামি রঙের আইশ্যাডো। পছন্দ হলে চোখের পাপড়িতে ব্যবহার করতে পারেন আইল্যাশ। এতে চোখ আকর্ষণীয় লাগবে। এবার সুন্দর করে টেনে চোখে আইলাইনার লাগান। আইব্রোতে ডার্ক ব্রাউন রঙের কাজল ব্যবহার করুন। প্রয়োজন হলে আবারও হাইলাইটের জন্য ব্যবহার করতে পারেন সাদা রঙের কমপেক্ট। এবার ডার্ক ব্রাউন রঙের কন্টোরিং দিয়ে মুখে কন্টোরিং করে নিন।


চোখের গাঢ় সাজ, তাই হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। এই সাজের সঙ্গে পরতে পারেন সাদা রঙের টপস, কানে ছোট দুল, গলায় ছোট লকেট আর হাতে চমৎকার একটি ঘড়ি। চুলে করতে পারেন হর্স টেইল। তবে চাইলে চুল ছেড়েও রাখতে পারেন। যেকোনো চুলের স্টাইলের সঙ্গেই কিন্তু এই সাজ মানিয়ে যাবে।


গহনা নির্বাচন। আজকাল অনেক আধুনিক গহনা সহজেই আমাদের সকলের নজর কেড়ে থাকে। যেমন- বিভিন্ন মেটালের চুড়ি, ব্রেসলেট, লকেট। আবার আছে বাহারি ডিজাইনের গোল্ডপ্লেটের গহনা, আরো আছে অক্সিডাইস, স্টোন, সিলভারের নানা ধরনের গহনা। যা আপনার সজ্জাকে করে তুলবে মনোমুগ্ধকর।


হেয়ার স্টাইল। ড্রেস অনুযায়ী হতে হবে হেয়ার স্টাইল। আপনি শাড়ীর সাথে চুল ছেড়ে পেছনে রিং করতে পারেন বা খোপা করতে পারেন। সালোয়ার কামিজের সাথে চুল স্ট্রেট রাখুন। এভাবে সাজ অনুযায়ী চুল সাজান।


এভাবে আপনি আপনার সজ্জা দ্বারা জমকালো হয়ে যান রাতের অনুষ্ঠানের, কেড়ে নিন সকলের দৃষ্টি ও আকর্ষণ।


বিবার্তা/শারমিন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com