শিরোনাম
বিয়ের আগে থেকেই কনের রূপচর্চা
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৭:০১
বিয়ের আগে থেকেই কনের রূপচর্চা
রূপচর্চা
প্রিন্ট অ-অ+

বিয়ের মতো একটি বড় বন্ধনে জড়ানো মানে নতুন জীবন পাওয়া। এই নতুন জীবন শুরু করলে আপনাকে তৈরী হতে হবে নতুন করে। নতুন মানে কিন্তু একবারেই নতুন কোনো কিছুই পুরাতন নয়। বিয়েতে সবার মনোযোগ আকর্ষণ করাটা খুব গুরুত্বপূর্ণ। আপনার জীবনের সবচেয়ে বড় দিনে নিজেকে আত্মবিশ্বাসী করে তুলবে কিছু রূপচর্চা।


আপনার রূপসজ্জা তখনি সুন্দর লাগবে যখন আপনার স্কিন লাবণ্যময়ী থাকবে, কোন মরা কোষ থাকবে না। স্কিন এ সুন্দর করে মেকআপ বসবে। তাহলে দেখে নিন, যারা নতুন বউ হবে তাদের জন্য এই লেখা।


বিয়ের ৩ মাস আগে
বিয়ের আগে মেয়েদের প্রচুর স্ট্রেস যায়, থাকে অতিরিক্ত দুশ্চিন্তা নতুন জীবন নিয়ে, রাত জাগা, রোদে পুড়ে শপিং করা। তাতে করে শরীর থেকে আয়রন, ভিটামিন স্বল্পতা দেখা দেয়। প্রতিদিন রাতে ভিটামিন বি কমপ্লেক্স, আয়রন ট্যাবলেট নেওয়া উচিত। এতে করে চুল পড়া কমবে, মুখে বাড়তি স্ট্রেস এর ছাপ পড়বে না, ত্বক ফ্রেশ দেখাবে।


একটা স্কিন রুটিনে চলে আশা উচিত। সকালে ঘুম থেকে উঠে ভালো করে মুখ ধোয়া, টনিং করা, ভালো দেখে ডে ক্রিম লাগানো, বাইরে গেলে সানস্ক্রিন লোশান লাগানো। রাতে একটা নাইট ক্রিম দেওয়া। বাজারে অনেক ধরনের নাইট ক্রিম পাওয়া যায়। oley, ponds নাইট ক্রিম বাংলাদেশের জন্য ভালো। রাতে আইক্রিম লাগাতে একদমই ভুলবেন না। সপ্তাহে ২দিন চুলে তেল দিবেন।


যার কাছে সাজবেন তাকে আগেই বুকিং দিয়ে রাখুন। মনে রাখবেন লাস্ট সময়ের জন্য কিছুই ফেলে রাখবেন না।


প্রতিমাসে একবার পারলার এ গিয়ে নিজের ত্বকের ধরন অনুযায়ী ফেসিয়াল করাবেন, সপ্তাহে একবার পেডিকিউর, মেনিকিউর করাবেন। মাসে দুইবার হট অয়েল মেসেজ এবং একবার প্রোটিন প্যাক লাগাবেন। এতে করে চুল এ খুশকি হবে না, চুল নরম থাকবে। ভ্রু প্লাক না করিয়ে বড় করুন, বিয়ের আগে নতুন করে ভ্রুর শেপ দিন।


যদি আপনার বাহুর নিচে কালো দাগ থাকে, প্রতিদিন লেবু দিয়ে ঘষবেন, ঠোঁটে থাকলে কাঁচা দুধ দিয়ে ঘসবেন, কালো দাগ চলে যাবে।


বিয়ের ১ মাস আগে
কোন দুশ্চিন্তা না করে, বিয়ের পরের সুন্দর জীবন, নতুন জীবন এর কথা ভাববেন। কি করে জীবনটাকে উপভোগ্য করা যায় সেটা ভাববেন। মোট কথা সুন্দর চিন্তা করবেন।


বিয়ের আগে লাস্ট ফেসিয়াল করিয়ে ফেলুন। চুল একটু ছেঁটে নিতে পারেন। রেগুলার মুখে প্যাক লাগাবেন।


প্রতিদিন রাতে দুধের সঙ্গে কাঁচা হলুদ মিক্স করে খাবেন। এতে ত্বকের রঙ উজ্জ্বল হবে। প্রচুর পরিমাণে পানি খাবেন, কোষ্ঠকাঠিন্য থাকলে ইসবগুলের ভুসি খাবেন।


এই সময় স্কিন নিয়ে কোন পরীক্ষা নিরিক্ষা না করাই ভালো, যা আগে থেকে ব্যবহার করতেন সেটা করাই ভালো। নতুন কিছু ট্রাই করা উচিত না। এতে হিতে বিপরীত হতে পারে।


যাকে দিয়ে মেহেদি লাগাবেন তাকে বুক করে ফেলুন। আজকাল মেহেদি কনের একটা আকর্ষণীও পার্ট।


১ সপ্তাহ আগে
বিয়ের ফেসিয়াল টি করে ফেলুন, সেটা হতে পারে গোল্ড, ব্রাইডাল ফেসিয়াল। পেডিকিউর, মেনিকিউর করিয়ে ফেলুন। চুল স্পা করাতে পারেন।


নিজেকে রিলাক্স রাখুন। বাইরে বের না হয়ে ঘরে থাকুন, গান শুনুন। প্রচুর পানি পান করুন।


বিয়ের আগের এই কটা দিন প্রতিদিন হলুদ আর বেসন এর প্যাক সারা গায়ে লাগাবেন। শুকিয়ে গেলে উঠিয়ে গোসল করে ফেলবেন। এতে করে শরীর সুন্দর হবে।


দ্যা বিগ ডে
একটা আরামদায়ক গোসল দিন। আগের রাতে ভালো একটা ঘুম দিবেন। না হলে আপনাকে আপনার দিনে ডাল, মনমরা লাগবে।


সুন্দর করে সাজার আগে নিত্য দিনের মত ভালো করে মুখ ধুয়ে, টনার লাগিয়ে, ক্রিম লাগিয়ে নিন। এতে করে ভালো করে মুখে মেক আপ বসবে। গরমের দিনে বিয়ে হলে মেক আপ এর আগে ৪/৫ টা বরফ ঘষে নিবেন এবং লাস্ট এ মেক আপ সেটিং স্প্রে দিয়ে ৩/৪ বার স্প্রে করে নিবেন। এতে করে মুখ ঘামবে না।


বিয়ে নিয়ে সব মেয়ের-ই নিজস্ব স্বপ্ন থাকে। তাই দরকার পড়ে বাড়তি চর্চার। কারণ সব মেয়েই চায় বিয়ের দিন তাকে পৃথিবীর সব চাইতে সুন্দরী মেয়ে লাগুক।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com