শিরোনাম
অনলাইন শপিংয়ের কিছু শর্টকাট
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৩:০৬
অনলাইন শপিংয়ের কিছু শর্টকাট
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রযুক্তির সাথে সাথে বাইরের দেশগুলর মতো আমাদের দেশেও অনলাইন কেনাকাটার ট্রেন্ডস অনেক বেড়েছে। আমাদের মধ্যে এখন অনেকেই বিভিন্ন অনলাইন শপিং সাইটগুলোর উপর নির্ভরশীল। তাদের জন্য আজ রইলো অনলাইনে কেনাকাটা করার কিছু শর্টকাট।


> প্রথম ইউজার হিসাবে লগ ইন করলে অনলাইন শপিং সংস্থাগুলো অনেক সময় ডিসকাউন্ট কুপন দেয়। অবশ্যই ডিসকাউন্ট অফারগুলো গ্রহণ করুন।


> শপিং করার আগে রিটার্ন পলিসি ভাল করে দেখুন। প্রতিটি সাইটের রিটার্ন পলিসি কিন্তু আলাদা আলাদা হয়। যা আগে থেকে জেনে রাখা উচিত।


> প্রাইজ ফিল্টারে প্রথমেই আপনার বাজেট জানিয়ে দিন। এতে আপনার বাজেটের মধ্যে পছন্দ মতো জিনিস পেতে সুবিধা হবে।


> সেল পেজটা উপর থেকে নীচ পর্যন্ত ভাল করে দেখুন। অনেক সময় এর মধ্যেই অনেক ডিসকাউন্ট বা কুপনের হদিস পাওয়া যায়। সেগুলি মিস করবেন না।


> নিজের প্রিয় অনলাইন শপিং সাইটটি সোশ্যাল মিডিয়াতেও ফলো করুন। এর ফলে যখনই সেই সাইটে নতুন কালেকশন আসবে, বা কোনও অফার দেবে- তা সহজেই আপনি জানতে পারবেন।


> গুগল থেকে না খুলে প্রিয় অনলাইন সাইটটির অ্যাপসও ডাউনলোড করে রাখতে পারেন। এতে ক্রেতা হিসাবে শপিং করতে সুবিধা হবে আপনারই।


> কোনো প্রোডাক্ট কেনার আগে অবশ্যই তার রিভিউ পড়ুন। রিভিউ থেকেই জানতে পারবেন আপনি যে জিনিসটি কিনতে চলেছেন তা আদৌ কতটা কার্যকরী।


> স্ক্রল করতে করতে কোনো জিনিস পছন্দ হলে তা ‘অ্যাড টু কার্ট’ করে কার্টে রেখেও দিতে পারেন। সময় মতো পরে কিনুন। কার্টে রেখে দিলে পছন্দের জিনিসটি হারিয়ে যাবে না।


> অনলাইন পেমেন্ট করে জিনিস কিনলে অবশ্যই সুরক্ষার দিকটি নজরে রাখুন। তেমন বিশ্বাসযোগ্য সাইট না হলে অনলাইন পেমেন্ট করার চেয়ে ‘ক্যাশ অন ডেলিভারি’ করাই ভালো।


> এ রকম বহু ওয়েবসাইট আছে যেগুলিতে শুধুমাত্র ডিসকাউন্ট কুপন বা কোডের হদিশ মেলে। সেগুলির দিকেও নজর দিতে পারেন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com