শিরোনাম
কাপড় থেকে চায়ের দাগ তোলার সহজ উপায়
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:২৩
কাপড় থেকে চায়ের দাগ তোলার সহজ উপায়
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

কম বেশি আমরা সবাই চা পান করি। অনেকের তো আবার রোজ সকালে ঘুম থেকে উঠে এক কাপ গরম চা না হলে চলেই না। কারো কারো আবার চা ছাড়া আড্ডাটা একেবারেই জমে না। কিন্তু অনেক সময় এই চা আমাদের পছন্দের কাপড়ে দাগ ফেলে দেয়, তখন কেমন লাগে বলুনতো? সব দোষ চায়ের ওপর গিয়ে পড়ে। আর ওই চায়ের দাগ দূর করা অসম্ভব হয়ে পড়ে। তবে ঘরোয়া কিছু উপায়ে খুব সহজেই চায়ের দাগ তুলতে পারেন। আর রইলো এ বিষয়ে কার্যকরী কিছু টিপস।


গরম পানি
সূতির কাপড় থেকে চায়ের দাগ উঠানোর খুব সহজ একটি উপায় হলো গরম পানির ব্যবহার। চায়ের দাগের ওপর গরম পানি ঢালুন। এখন দাগের জায়গাটুকু কয়েকবার ঘষুণ। দেখবেন কিছুক্ষণের মধ্যে দাগ দূর হয়ে গেছে।


ভিনেগার
চায়ের দাগ দূর করার আরেকটি কার্যকরী উপায় হলো ভিনেগার। কয়েক কাপ পানির মধ্যে এক চামচ ভিনেগার মিশিয়ে চায়ের দাগের ওপর স্প্রে করে দিন। এরপর হালকা ঘষা দিন। দেখবেন দাগ দূর হয়ে গেছে।


বেকিং সোডা
চায়ের দাগের ওপর এক চা চামচ বেকিং সোডা দিয়ে দিন। এরপর সেটি ঘষুণ। কিছুক্ষণ অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।


টুথপেস্ট
মজার বিষয় হলো টুথপেস্ট দিয়েও চায়ের দাগ দূর করা সম্ভব। চায়ের দাগের ওপর কিছু পরিমাণে টুথপেস্ট দিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি কাপড়ের কোনো ক্ষতি ছাড়াই দাগ দূর করে দিবে।


ডিমের সাদা অংশ
ডিমের সাদা অংশ ফেটে নিন। এরপর সেটি দাগের ওপর লাগান। ১ মিনিট অপেক্ষা করুন। এরপর ঘষে ঘষে ভাল করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রথম ধোয়ায় দাগ দূর না হলে আরেকবার করুন। দেখবেন দাগ উধাও হয়ে গেছে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com