শিরোনাম
বর্ষায় অন্যতম সঙ্গী রেইনকোট
প্রকাশ : ২৬ জুলাই ২০১৭, ১২:১২
বর্ষায় অন্যতম সঙ্গী রেইনকোট
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলছে বর্ষা ঋতু। এর মানে ঘুরেফিরে আসছে বর্ষণমুখর দিন। তাই ছাতা না নিয়ে বের হলে ঝক্কিতে পড়তে হবে। কিন্তু প্রচণ্ড বৃষ্টিতে ছাতাতেও কাজ হয় না। ভিজে গিয়ে একাকার হতে হয়। তাই ছাতার ঝামেলা যারা এড়াতে চান, তাদের জন্য রয়েছে রেইনকোট। বলতে গেলে এখন রেইনকোট বর্ষার অন্যতম সঙ্গী। বৃষ্টি থেকে রক্ষা ও সাথে সাথে ফ্যাশনটা বজায় রাখতে এই রেইনকোটের জুড়ি মেলা ভার।


এখন প্রশ্ন হলো ভালো মান নিশ্চিত করে সেরাটি বেছে নেয়ার। বর্তমান বাজারে রাস্তা ঘাটেও প্রচুর পরিমাণে রেইনকোট বিক্রি করতে দেখা যায়। আপনি ভালো মানের রেইনকোট কিনলেন কি না তা বুঝার অন্যতম উপায় হলো কাপুড় দেখে কেনা।


একেবারে প্লাস্টিক বা ফুল পলেস্টার জাতীয় কাপুড়ের রেইনকোর্ট না কেনাই ভালো। এক্ষেত্রে আপনি যদি সফট মেটালিক জাতীয় রেইনেকোট কিনেন তাহলে ঠকে যাবার সম্ভাবনা কম।


তাছাড়া রেইনকোটটি ডাবল নাকি সিঙ্গেল লেয়ারের সেটি দেখে নিন। সিঙ্গেল লেয়ারের চেয়ে ডাবল লেয়ারের রেইকোট ভালো। বাজারে ভালো মানের বর্ষাতির মধ্যে আছে ডার্বিসুপার, কমফোর্ট, ফেদার, ব্রিদেবল, রেড চ্যাম্পিয়ন ইত্যাদি।


আবার দেশি পলিয়েস্টার, ওয়াটারপ্রুফ, ফিলিপস, প্যারাসুট, বিগবসও রয়েছে। তবে আমাদের ছেলেরা সাধারণত ক্লাসিক, অ্যাটলাস, হোন্ডা ও প্লেবয় ব্র্যান্ডের রেইনকোট গুলিই বেশি পরে।


কোথায় পাবেন এবং দরদাম
ভালো মানের রেইনকোট কিনতে হলে ঢাকার বায়তুল মোকাররম, গুলিস্তান, নিউমার্কেট, বঙ্গবাজার, ফার্মগেট ও স্টেডিয়াম মার্কেটে যেতে পারেন। এই মার্কেট গুলোতে ২০০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকার মধ্যে অনেক ভালো মানের রেইনকোট কিনে নিতে পারবেন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com