শিরোনাম
ঘরেই করুন চুলের প্রোটিন ট্রিটমেন্ট
প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ১০:৫৪
ঘরেই করুন চুলের প্রোটিন ট্রিটমেন্ট
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুন্দর, ঘন ও লম্বা চুল সবারই কাম্য। কেননা, চুল আমাদের ব্যক্তিত্ব ও চেহারায় অনেকখানি প্রভাব ফেলে। কিন্তু প্রশ্ন হলো আমরা কয়জন এই চুলের ঠিকমত যত্ন নিতে পারি? প্রতিদিনের ধূলোবালিতে আমাদের চুল হারাচ্ছে পুষ্টি যা চুলের বেড়ে ওঠার জন্য খুবই দরকার। আমাদের এই যান্ত্রিক জীবনের কর্মব্যস্ততার মাঝে নিয়মিত পার্লারে যাওয়া হয়ে ওঠে না। তবে আমরা যদি আমাদের বাসায় প্রয়োজনীয় উপকরণ দিয়ে চুলের যত্ন নিতে পারি তাহলে সুস্থ ও সুন্দর চুল পাওয়া সম্ভব। এজন্য মাসে অন্তত দুইবার করুন চুলের প্রোটিন ট্রিটমেন্ট। আর কীভাবে করবেন তা জেনে নিন আজকের প্রতিবেদন থেকে।


যা যা লাগবে
ডিম – ১ টি
অলিভ অয়েল – আধাকাপ
টকদই – আধাকাপ
মধু – আধাকাপ
ভিনেগার – আধাকাপ
পানি – ১ কাপ।


যেভাবে করবেন
প্রথমে ডিম ভেঙ্গে তার কুসুম বের করুন। এবার ডিমের কুসুম একটি বাটিতে ব্লেন্ড করে নিন। এক্ষেত্রে মনে রাখতে হবে, চুলের সাইজ অনুযায়ী ডিম নেবেন। চুল যদি ছোট সাইজ হয় তবে ডিম একটিই যথেষ্ঠ আর চুল অনেক বেশি লম্বা হলে ডিম ৩টি নিতে পারেন।
এবার ডিমের কুসুমের ব্লেণ্ড একটু ফেনায়িত হলে তাতে অলিভ অয়েল মেশান। এরপর এতে মধু এবং টকদই মিশিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে নাড়ুন। আপনার প্যাক তৈরি হয়ে গেছে।


এবার চুল ভালো করে আঁচড়ে নিন। চুলে জট থাকলে তা ছাড়িয়ে নিন ভালো করে। এরপর প্যাকটি মাথায় খুব ভালো করে লাগান যাতে একটি চুল-ও বাদ না পড়ে। এবার চুল এ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে ঢেকে ১টি শাওয়ার ক্যাপ পরে ৩০ মিনিট অপেক্ষা করুন।


আধাঘণ্টা পর ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এরপর অবশ্যই ভালো মানের কন্ডিশনার লাগাবেন চুল আরও মসৃণ ও সিল্কি করার জন্য। তারপর শ্যাম্পু করবেন। শ্যাম্পু অবশ্যই ভালো ব্র্যাণ্ডের হতে হবে।


সবশেষে চুলে এক ধরনের উজ্জ্বল আর চকচকে ভাব আনতে পানির সাথে ভিনেগার মিশিয়ে চুল ধুয়ে নিন। ব্যস হয়ে গেলো চুলের প্রোটিন ট্রিটমেন্ট। পার্লারে না গিয়ে এভাবেই খুব সহজে বাসায় বসে কম সময়ে সবাই প্রোটিন ট্রিটমেন্ট করতে পারেন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com