শিরোনাম
ঘরের পর্দা কেনার সময় যা মাথায় রাখবেন
প্রকাশ : ১৮ জুলাই ২০১৭, ১৪:০০
ঘরের পর্দা কেনার সময় যা মাথায় রাখবেন
লাইফস্টাইর ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমানে আধুনিক ঘরদোরের একটি অতি প্রয়োজনীয় উপাদান হলো পর্দা। তবে এই পর্দা কেবল প্রয়োজনের নয়, ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতেও অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তাই ঘর ছোট-বড় যেমনই হোক না কেন চাই সুন্দর পর্দা। তবে হ্যাঁ, বেশিরভাগ মানুষই কিন্তু পর্দা বাছাই করতে গুরুতর সব ভুল করে থাকেন। কেননা সুন্দর করে ঘর সাজতে চাই সঠিক পর্দা। তাই আজ রইলো এ বিষয়ে কিছু টিপস।


>> ঘরে শান্ত-শীতল ভাব আনতে হালকা রঙের পর্দা নির্বাচন করুন। একইসাথে এই হালকা পর্দা আপনার ঘরকে বড় দেখাতেও সাহায্য করবে।


>> ঘরের দেয়াল ও পর্দার রঙের মাঝে একটা সম্পর্ক বজায় রাখুন। দেয়ালের রঙ গাঢ় হলে পর্দার রঙ হালকা রাখুন। দেয়ালের রঙ হালকা হলে করুন ঠিক উল্টোটা।


>> আপনার ঘর যদি খুব ছোট হয়ে থাকে, তাহলে খুব বেশি লম্বা পর্দা বানাবেন না। ছোট পর্দা ঘরকে বড় দেখাতে সাহায্য করে।


>> এমন পর্দা বাছাই করবেন যেন আপনার পক্ষে ধুতে সহজ হয়। যে পর্দা সহজে ধুতে পারবেন না, সেটা কেনার দরকার নেই। নোংরা পর্দা খুবই বাজে দেখায়।


>> শোবার ঘরের জন্য হালকা রঙের একটু ভারী পর্দা বেছে নিন, তাতে আলো নিয়ন্ত্রণে সুবিধা হবে। অন্যদিকে ঝলমলে আর স্টাইলিশ পর্দা রাখুন বসার ঘরে।


>> পুরো বাড়িতে একই রকম পর্দা ব্যবহারের ভুল আর করবেন না। এটা এখন আর চলে না। রঙ আর ঘরের ধরণ মেনে একেক কামরায় একেক রকম পর্দা দিন।


>> ছোট ঘরের জন্য বড় প্রিন্টের পর্দা কখনো ব্যবহার করবেন না। আর ডাবল লেয়ারের পর্দাও নয়। কামরার দরজায় দেয়ার জন্য হালকা ফুরফুরে পর্দা বেছে নিন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com