শিরোনাম
নখ দ্রুত বড় করার ঘরোয়া ৩ উপায়
প্রকাশ : ১৭ জুলাই ২০১৭, ১৮:২৮
নখ দ্রুত বড় করার ঘরোয়া ৩ উপায়
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

হাতের সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে নখের উপর। আর তাই অনেকেই নখ লম্বা করে থাকেন এবং বিভিন্ন রঙে সাজিয়ে তোলেন শখের নখটিকে। কিন্তু সবার হাতের নখ দ্রুত লম্বা হয় না আবার অনেকেই নখ লম্বা রাখতে পারেন না। ফলে ইচ্ছে থাকা সত্ত্বেও হাতের সৌন্দর্যে ভাটা পড়ে অনেকেরই। তবে এ সমস্যা থেকে মুক্তির উপায় রয়েছে। ঘরোয়া তিনটি উপায়েই খুব সহজে এবং দ্রুত নখ বড় করা যায়। আসুন উপায়গুলো সম্পর্কে জেনে নেয়া যাক।


(১) প্রথমে লবণ, কুসুম গরম পানি আর ১ চামচ অলিভ অয়েল নিন। সব একসাথে ভালোভাবে মিক্স করে নিন। এরপর ১৫ থেকে ২০ মিনিট এই মিশ্রণে নখ ভিজিয়ে রাখুন।


(২) ১ চামচ লেবুর রস, ৩ চামচ অলিভ অয়েল নিন। কুসুম গরম করে নিয়ে মিশ্রণে নখ ১০ মিনিট ভিজিয়ে রাখুন। রোজ এইভাবে করতে হবে।


(৩) কমলার রস নিন, তাতে নখ ১০ মিনিট ভিজিয়ে রাখুন। তারপর উষ্ণ বা কুসুম গরম পানি দিয়ে হাত পরিষ্কার করে নিন। এরপর ভালোভাবে ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিন। প্রতিদিন এই পদ্ধতি ফলো করুন।


অনেকেরই আবার নখ খুব পাতলা হয়, ফলে একটুতেই ভেঙ্গে যায়। তাই নখ শক্ত করতে উষ্ণ বা কুসুম গরম অলিভ অয়েলে ২০ মিনিট নখ ডুবিয়ে রাখুন। একদিন পর পর এই উপায়টি ফলো করতে পারেন, তাহলে নখ শক্ত হবে।


তবে নখ শুধু লম্বা বা শক্ত করলেই চলবে না। পাশাপাশি নখতে সুন্দর দেখাতে চাই বিশেষ যত্নও। কেননা, অনেকের নখে হলদে ভাব চলে আসে। যা দেখতে অনেক বাজে লাগে। তাই নখে যেন হলদে দাগ না পড়ে এবং পড়লেও তা উঠানোর টিপস দেয়া হলো।


>> বেবি টুথব্রাশ বা নরম ব্রাশ এবং পেস্ট দিয়ে নখ ১-২ মিনিট ঘষুন। অথবা পেস্টের সাথে বেকিং সোডা ব্যবহার করলে আরও ভালো ফল পাবেন। নখ পরিষ্কার করা হলে অবশ্যই ময়েশ্চারাইজার বা লোশন বা ক্রিম লাগিয়ে নিবেন।


>> নখের যত্নে নারিকেল তেল হাতে নিয়ে দুই হাতে ঘষে গরম করে নিন। পুরো হাতে এবং নখের কোনাতেও ভালোভাবে ঘষুন। এভাবে কয়েকবার করুন। এতে নখের সাথে সাথে হাতের স্কিন গ্লো করবে এবং কিছুদিন ব্যবহারে স্কিনের পরিবর্তন বুঝতে পারেবেন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com