শিরোনাম
নিত্য কিছু সমস্যা সমাধানের সহজ উপায়
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৭:০২
নিত্য কিছু সমস্যা সমাধানের সহজ উপায়
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমাদের দৈনন্দিন জীবনে যেন সমস্যার শেষ নেই। প্রতিনিয়ত কোনো না কোনো সমস্যায় পড়ছি আমরা। যেমন, সকালে তড়িঘড়ি অফিসে যেতে হবে রেডি হতে গিয়ে দেখলেন, শার্টের কলারটা বেশ কুঁচকে রয়েছে। এদিকে হাতেও বেশি সময় নেই! চটজলদি শার্টের কলার সোজা করবেন কী ভাবে? অথবা বাড়িতে পার্টির আয়োজন করেছেন। কিন্তু মোক্ষম সময়ে মনে পড়ল রুম ফ্রেশনার ফুরিয়ে গেছে। দৈনন্দিন জীবনে এ রকম অনেক ছোটখাটো সমস্যার মুখোমুখি হতেই হয়। তবে এসব ছোটোখাটো সমস্যা সহজ সমাধান আপনার হাতের কাছেই রয়েছে। রইলো এ বিষয়ে কিছু টিপস।


> একটি থেকে অন্য বোতলে তরল পদার্থ ঢালতে গেলে অনেক সময়ই তা উপচে পড়ে যায়। বোতলের মুখে একটি চপস্টিক বা পেন রেখে তার পর তাতে ওই তরল ঢালুন। দেখবেন, তা আর উপচে পড়বে না।


> মরিচ কাটার পর অনেকেরই হাত জ্বালা করে। এটা কমাতে হাতে একটু অলিভ অয়েল মেখে নিন। এর পর সাবান দিয়ে হাত ভালো করে ধুয়ে নিন। হাতের জ্বালা ভাব কমে যাবে।


> সাতসকালে বাটারড টোস্ট খেতে ইচ্ছে করছে। অথচ ফ্রিজ থেকে মাখন বের করে তা রুম টেম্পারেচারে নিয়ে আসতে বেশ কিছু ক্ষণ অপেক্ষা করতে হয়। এ বার থেকে অপেক্ষা না করে বরং চিজের মতোই মাখন গ্রেট করে নিন।


> শার্টের কলার ইস্ত্রি করাটা অনেকেরই বেশ ঝামেলার কাজ বলে মনে হয়। ঝামেলা এড়াতে বরং হেয়ার স্ট্রেটনার দিয়ে সহজেই কলার আয়রন করে নিন।


> দিনভর মোবাইল অথবা ক্যামেরা ব্যবহারের পর তাতে ধুলোময়লা জমে যায়। একটি ইরেজার মোবাইলে বা ক্যামেরায় ঘষে নিয়ে তা পরিষ্কার করে নিন।


> রেস্তোরাঁর মতো একেবার পারফেক্ট শেপের পোচড এগ খেতে চান? তবে ফ্রাইং প্যানে একটি অনিয়ন রিং রেখে তার মধ্যে ডিম ঢেলে দিন। বাড়িতেই তৈরি পারফেক্ট শেপের পোচড এগ।


> তার পুরনো হয়ে গেলে অনেক সময়ই তাতে চিড় ধরতে থাকে। একটি বলপেনের স্প্রিং খুলে ওই তারে জড়িয়ে নিন। দেখবেন, তারে চিড় ধরবে না।


> ফুটন্ত পানি উপচে পড়া রুখতে সসপ্যানের উপরে একটি কাঠের খুন্তি বা চামচ রেখে দিন। পানি আর উপচে পড়বে না।


> রুম ফ্রেশনার ফুরিয়ে গেছে? একটি টিস্যু পেপারে খানিকটা পারফিউম ঢেলে টেবিল ফ্যানের ভিতরে লাগিয়ে দিন। দেখবেন সুন্দর গন্ধে ভরে উঠেছে ঘর।


> কেক-এর উপর মোমবাতি জ্বালিয়ে জন্মদিন উদ্‌যাপন করতে কে না ভালবাসেন! তবে মোমবাতি গলে গিয়ে কেকের উপর পড়লে জন্মদিনের আনন্দটাই মাটি হয়ে যেতে পারে। এ বার থেকে কেকের উপর একটা চেরি বা কোনও ফলের টুকরো রেখে তার উপর মোমবাতি রাখুন। মোম গলে গেলেও তা কেকের উপর পড়বে না।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com