ছেলেরা সাজপোশাকে যে বিষয়গুলো খেয়াল রাখবেন
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ০৯:৩০
ছেলেরা সাজপোশাকে যে বিষয়গুলো খেয়াল রাখবেন
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাজগোজ আর পোশাক নিয়ে ভাবনায় শুধুই কি মেয়েদের একচেটিয়া আধিপত্য? এমনটা নয়, পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে এখন ছেলেরাও পিছিয়ে নেই।


রং নিয়ে ছেলেরা খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না। সাদা-কালো আর নীলের বাইরে অন্য রং নিয়ে অনেকেই স্বচ্ছন্দ নন।


আপনার গায়ের রং কেমন, আপনি লম্বা কি খাটো— পোশাকের ক্ষেত্রে এই ভাবনাগুলি না আনলেও চলে। আপনি আত্মবিশ্বাসের সঙ্গে যা পরবেন, তা-ই লোকের নজরে আসার জন্য যথেষ্ট। ইদানীং অনেক ছেলেই পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন।


আগে যেমন অনেক ছেলেই ফ্লোরাল প্রিন্টের পোশাক পরতে স্বচ্ছন্দ হতেন না, এখন কিন্তু রাস্তায় বেরোলে অনেককেই দেখা যাচ্ছে তেমন সাজে।


ছেলেদের সাজপোশাক কেমন হওয়া উচিত? ছেলেরা সাজপোশাকে যে বিষয়গুলো খেয়াল রাখবেন


১) সাদা-কালো: কোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হোক কিংবা ছবির প্রচার— অভিনেতা হৃতিক রোশনের সাজপোশাকে একটু নজর রাখলেই দেখা যাবে কালো-সাদার আধিপত্য। হৃতিকের পোশাক পরার ধরন কিন্তু মহিলাদের বেশ মনে ধরে। সাদা শার্টের সঙ্গে কালো ট্রাউজ়ার্সের যুগলবন্দি সব সময়েই বেশ আকর্ষণীয়। আপনার আলমারিতে এই দুই রঙের জামাকাপড় না থাকলেই নয়!


২) আকাশি-কালো: আকাশি রং আর কালোর মেলবন্ধন কিন্তু সব ছেলেকে দারুণ মানায়। অফিস হোক বা কোনও অনুষ্ঠান, আকাশি শার্ট কিংবা টিশার্টের সঙ্গে কালো জিন্‌স রাখতেই পারেন পছন্দের তালিকায়।


৩) গোলাপি-ধূসর: গোলাপি মানেই মেয়েদের রং? এই ধারণা থেকে বেরিয়ে আসুন। ছেলেদেরও এই রং খুব ভাল মানায়। গোলাপি শার্টের সঙ্গে ধূসর রঙের ট্রাউজ়ার্স পরতে পারেন। একই রঙের পোশাক রোজ না পরে এই রংগুলিও পরে দেখতে পারেন। এ বার শপিং মলে গেলে গোলাপি রঙের টিশার্ট কিনে আনুন। এক বার পরে দেখলে ক্ষতি কী!


৪) অলিভ গ্রিন-বাদামি: কোনও পার্টি হোক বা বন্ধুদের সঙ্গে আউটিং, কোন রঙের পোশাক পরবেন বুঝতে না পারলে অলিভ গ্রিন আর বাদামি রঙের জুটি পরতে পারেন। গায়ের রং যেমনই হোক না কেন, সকলকেই এই দুই রং বেশ মানায়।


৫) নীল-সাদা: বান্ধবীর সঙ্গে ডেটে যাচ্ছেন? সাদা শার্ট আর নীল জিন্‌স পরলে সব ছেলেকেই ভাল মানায়। নীল শার্টের সঙ্গে সাদা ট্রাউজার্সও পরে দেখতে পারেন। ট্রাউজ়ার্স কিনতে গেলেই তো কালো, ধূসর আর নীলের দিকে চোখ চলে যায়। আলমারিতে সাদা ট্রাউজার্স রাখলে আপনি কিন্তু যে কোনও রঙের শার্টের সঙ্গেই পরে ফেলতে পারেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com