রান্নাঘরে পিঁপড়ে? জেনে নিন তাড়ানোর সহজ উপায়
প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ০৮:২৬
রান্নাঘরে পিঁপড়ে? জেনে নিন তাড়ানোর সহজ উপায়
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

রান্নাঘরে কিংবা খাওয়ার টেবিলে কিছু রাখতে না রাখতেই দলে দলে জমা হচ্ছে পিঁপড়ে? হাজার চেষ্টাতেও কমছে না আক্রমণ? সমাধান থাকতে পারে রান্নাঘরেই। মাত্র দু’টি উপকরণ একসঙ্গে মিশিয়ে ছড়িয়ে দিলেই পাকাপাকি ভাবে দূর হয়ে যাবে পিপিলিকার সমস্যা।


আইসিং সুগার ও বেকিং সোডা


আইসিং সুগার এক বিশেষ ধরনের গুঁড়ো চিনি যা কেক তৈরি করতে ব্যবহৃত হয়। বেকিং সোডাতে থাকে বাই-কার্বনেট জাতীয় উপাদান। এই বাই-কার্বনেট আর বিশেষ ধরনের চিনির গুঁড়ো একসঙ্গে মিশিয়ে পিঁপড়ে ওঠার জায়গাগুলিতে ছড়িয়ে দিলেই কেল্লাফতে। মিশ্রণটি ছড়িয়ে দিতে পারেন ঘরের কোণ কিংবা পিঁপড়ে আসার ছোট ছিদ্রতে। অনেকে পিঁপড়ে তাড়াতে কীটনাশক ব্যবহার করেন। এই ধরনের পদার্থ স্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকির। তাই ঘরোয়া টোটকাতেই যদি পিঁপড়ে দূর হয়ে যায়, তবে কমবে স্বাস্থ্যহানির আশঙ্কাও।


এছাড়াও আরো কিছু সহজ উপায় রয়েছে পিঁপড়া তাড়াতে,


১। লেবুর রস


একটি লেবু চিপে রস সংগ্রহ করুন। ১ টেবিল চামচ লবণ মিশিয়ে লেবুর রস স্প্রে বোতলে ভরে নিন। যেখানে পিঁপড়ার উপদ্রব বেশি সেখানে স্প্রে করে দিন লেবুর রস। পিঁপড়া থাকবে না।


২। দারুচিনি গুঁড়া
রাতে ঘুমানোর আগে পিঁপড়ার বাসা ও এর আশেপাশে দারুচিনি গুঁড়া ছিটিয়ে দিন। সকালে উঠে দেখবেন পিঁপড়ার দল বেমালুম গায়েব!


৩। ভিনেগার


পিঁপড়া তাড়ানোর জন্য কালো ভিনেগার ব্যবহার করুন। কালো ভিনেগার স্প্রে বোতলে নিয়ে ছিটিয়ে দিন রান্নাঘরের আনাচে-কানাচে। পিঁপড়া দূর হবে।


৪। গোলমরিচ গুঁড়া
এক কাপ গরম পানিতে ১ টেবিল চামচ গোলমরিচ গুঁড়া মেশান। দ্রবণটি স্প্রে করে দিন পিঁপড়া দেখলেই। মুক্তি পাবেন পিঁপড়ার উপদ্রব থেকে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com