নতুন বছরে পুরনো প্রেম ঝালিয়ে নিবেন যেভাবে
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২২, ১৪:২১
নতুন বছরে পুরনো প্রেম ঝালিয়ে নিবেন যেভাবে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন বছরের প্রথম দিন থেকেই জীবনের কোনো না কোনো দিক পরিবর্তনের কথা ভাবেন অনেকে। নতুন বছর এলে কি শুধু নিজের জন্যই কিছু চাইতে হবে? মোটেই নয়। অনেকের কাছে নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেয়ার সুযোগও বটে। তবে দাম্পত্য জীবনকে চাঙ্গা রাখতে আকাশ কুসুম চিন্তা-ভাবনা নয়, বরং ছোট ছোট কয়েকটি কৌশলই হয়ে উঠতে পারে চাবিকাঠি। তাই এই নতুন বছরে নিন এমন কিছু সংকল্প, যা ভালো রাখবে আপনার দাম্পত্য জীবন।


>> ফোন ব্যবহারের সময় নির্দিষ্ট করুন। ছোটদের মোবাইল আসক্তি কমাতে অনেক বাবা-মা এই পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু নিজেরা পালন করেন না সেই উপদেশ। আধুনিক জীবনে এমনিতেই কমে এসেছে ব্যক্তিগত আলাপচারিতার সুযোগ, তার উপর যেটুকু সময় বাড়িতে থাকবেন, তা-ও যদি কেটে যায় ফোনের পিছনে, তবে অজান্তেই তার নেতিবাচক প্রভাব পড়ে সম্পর্কে।


>> নিজেদের জন্য একটি নির্দিষ্ট সময় বরাদ্দ করুন। অনেকেই ভাবেন দাম্পত্য জীবনে এক ছাদের তলে থাকা মানেই একসঙ্গে থাকা। একেবারেই সত্যি নয় এই ধারণা। একসঙ্গে মুখোমুখি বসে দিন যাপনের আদানপ্রদানই আসলে একসঙ্গে থাকা। দিনের একটি নির্দিষ্ট সময়ে একসঙ্গে বসে সারাদিনে কে কী করলেন, তার গল্প করুন। প্রথম প্রথম খুবই সাদামাঠা লাগবে বিষয়টি। কিন্তু দেখবেন এই একটি অভ্যাস এক দিকে যেমন কাছাকাছি আনবে একে অপরকে, তেমনই কমাবে মানসিক চাপ।


>> শুধু বাণী নয়, মাঝেমাঝে প্রাণে পরশখানি দেয়াও সমান জরুরি। কাজেই নিয়মিত করুন যৌন মিলন। নিয়মিত যৌন মিলনে শরীর-স্বাস্থ্য যেমন ভাল থাকে তেমনই চাঙ্গা থাকে মন।


>> সংসারের খরচপাতির হিসেব করুন একসঙ্গে বসে। পরিসংখ্যান বলছে শতকরা সত্তর শতাংশ দম্পতি ঝগড়া করেন টাকা-পয়সার সমস্যা নিয়ে। সংসারের খরচ, সন্তানের স্কুল বা আয় করের ঝক্কি, সবই খুলে বলুন সঙ্গীকে। দু’জনে মিলে চেষ্টা করলে অবশ্যই বেরোবে সমাধান।


>> ভালোবাসা প্রকাশ করুন মন খুলে। ভাল সম্পর্কের জন্য শুধু ভালবাসাই যথেষ্ট নয়, প্রয়োজন তার প্রকাশেরও। কোনোকারণ ছাড়াই উপহার কিনে আনুন সঙ্গীর জন্য। খুব দামি কিছু হতে হবে, এমন নয়। ভালোবাসা থাকলে আপাত তুচ্ছ কোনোজিনিসও হয়ে উঠতে পারে অমূল্য রতন!



বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com