শিরোনাম
যে ৫ অবস্থায় সম্পর্কে ইতি টানা ভালো
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ০৯:৫৭
যে ৫ অবস্থায় সম্পর্কে ইতি টানা ভালো
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমাদের প্রত্যেকের জীবনেই সম্পর্ক সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয়। আজকাল সম্পর্ক ছাড়া ছেলে-মেয়েরা চলতেই পারে না। আর তাই ভাল থাকা নির্ভর করে সবচেয়ে কাছের, সবচেয়ে প্রিয় সম্পর্কগুলোর উপর। সম্পর্ক টিকিয়ে রাখা, মানিয়ে চলা যেমন জরুরি, তেমনই যখন কিছু ঠিকঠাক চলছে না বা খুশি থাকছেন না তখন সঠিক সময় সম্পর্ক থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেয়াটাও ততটাই গুরুত্বপূর্ণ। তাই আজকের প্রতিবেদনে রইলো কোন কোন অবস্থায় সম্পর্কে ইতি টানাই ভালো।


>> সম্পর্কে থেকেও একাকীত্বে ভুগছেন? আপনার সঙ্গী এই বিষয়ে একেবারেই উদাসীন? যদি কথা বলে সমস্যার সমাধান না হয় তাহলে আপনাদের সম্পর্কে উষ্ণতা হারিয়ে গিয়েছে।


>> সম্পর্ক কি অভ্যাসে পরিণত হয়েছে? থাকতে হচ্ছে তাই একে অপরের সঙ্গে রয়েছেন? রুটিনের মতো জীবন কাটাচ্ছেন? যদি একসঙ্গে চেষ্টা করে আবার উত্তেজনা ফিরিয়ে আনতে না পারেন তাহলে কিন্তু অবসাদে ভুগতে পারেন। যে সম্পর্ক আনন্দ দেয় না তা নির্ভরতা ও অভ্যাসের কারণ টিকিয়ে রাখা গেলেও অবসাদ আসা স্বাভাবিক।



>> রোজই কোনো না কোনো বিষয়ে ঝগড়া, কলহ, বচসায় জড়িয়ে পড়ছেন? একে অপরের সাধারণ কথাও বিরক্তিকর লাগছে? এগোবেন কিনা ভেবে দেখুন।দুজনের প্রতি সহনশীলতা হারালে পরিণতি চরম হতে পারে।


>> একসাথে রয়েছেন, ঘুরছেন, সময় কাটাচ্ছেন অথচ ভবিষ্যতের পরিকল্পনা করতে কেউই ইচ্ছুক নন। তাহলে এই সম্পর্ক বেশি দূর হয়তো এগোবে না।


>> প্রথম প্রথম মনে হত দুজনের প্রচুর মিল। কিন্তু এখন দেখছেন বেশিটাই অমিল। পার্থক্য এমন জায়গায় পৌঁছেছে যে অধিকাংশ সময়ই পাশাপাশি থেকেও চুপ থাকেন। বলার মতো কথা খুঁজে পান না। এমনটা হলে সম্পর্কটা এগিয়ে নিয়ে যাওয়ার আগে দ্বিতীয় বার ভাবুন। কারণ সম্পর্কে উষ্ণতা বজায় রাখতে কমিউনিকেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com