শিরোনাম
ত্বকের সৌন্দর্য্যে গোলাপ জলের গুণাগুণ
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ১৩:৪০
ত্বকের সৌন্দর্য্যে গোলাপ জলের গুণাগুণ
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

ত্বকের যত্নে কত কিছুই করেন মেয়েরা। অনেকেই আবার সুন্দর ত্বক পেতে গোলাপ জল ব্যবহার করে থাকেন। কিন্তু সবাই জানেন কি, ত্বকের সৌন্দর্য্যে গোলাপ জলের সব গুণাগুণ সম্পর্কে। অনেকেই হয়তো জানেন না। তাই না জেনে ভুলভাবে ব্যবহার করছেন গোলাপ জল। এটি সব ধরনের ত্বকের জন্যই ভালো। এছাড়া গোলাপ জলের এমন কিছু গুণ আছে যা ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি সার্বিকভাবে স্কিনের পরিচর্যায় দারুন কাজে দেয়। তাই আর দেরি না করে আজই জেনে নিন গোলাপ জলের বেশ কিছু উপকারিতা সম্পর্কে।


টোনিং-এর জন্য কাজে আসে: ত্বককে ভালো রাখতে টোনিং খুব দরকারি। তাই আজই বাজার চলতি টোনার কেনা বন্ধ করে গোলাপ জল দিয়ে টোনিং শুরু করুন। দেখবেন কেমন ভালো ফল পান।


ফেস প্যাক হিসেবে ব্যবহার করতে পারেন: মুলতানি মাটির সাথে সামান্য গোলাপ জল মিশিয়ে একটা প্যাক বানিয়ে ফেলুন। সেই প্যাক নিয়মিত মুখে লাগালে ত্বকে তেলের ভারসাম্য ঠিক থাকে। ফলে স্কিন তার হারানো উজ্জ্বলতা ফিরে পায়।


মেকআপের পর: গোলাপ জল যদি মেকআপের পর ব্যবহার করা যায় তাহলে অনেক ভালো ফল পাওয়া যায়। তাহলে এবার থেকে মেকআপ শেষ হওয়ার পর সামান্য গোলাপ জল স্প্রে করে দিন মুখে। এবার শুকাতে দিন। তারপর দেখবেন ত্বক কেমন চকচকে হয়ে গেছে।


ত্বকের ছিদ্র ছোট করতে: ফ্রিজে রাখা গোলাপ জলে একটা তুলো ডুবিয়ে সামান্য গোলাপ জল ত্বকের ছিদ্রগুলিতে লাগিয়ে দিন। দেখবেন অল্প দিনেই কেমন কমতে শুরু করে দিয়েছে সেগুলি। প্রসঙ্গত, মুখ পরিষ্কার করার পরে গোলাপ জল লাগাবেন, আগে নয় কিন্তু!


ব্রণের সমস্যা কমায়: এই ধরনের সমস্যা কমাতে ঠান্ডা গোলাপ জল দারুন কাজে দেয়। তাই ব্রণ হলেই গোলাপ জল লাগান। দেখবেন অনেক উপকার পাবেন।


ত্বককে আরাম দিতে: ওয়েক্সিং-এর পরপর ত্বকে খুব জ্বলন হয়, তাই না? এই জ্বালাভাব কমাতে গোলাপ জল দারুন কাজে দেয়। এবার থেকে ওয়েক্সিং-এর পর সঙ্গে সঙ্গে ত্বকে একটু গোলাপ জল লাগিয়ে দিন, দেখবেন কেমন ম্য়াজিকের মতো জ্বালা ভাব কমতে শুরু করে।


ত্বককে আদ্র রাখতে কাজে লাগে: ত্বক খুব শুষ্ক হয়ে যাচ্ছে? চিন্তা নেই! আজ থেকেই ব্যবহার শুরু করুন গোলাপ জলের। দেখবেন কেমন কমতে শুরু করে সমস্যা। কারণ গোলাপ জল ত্বককে আদ্র রাখতে দারুন কাজে দেয়। প্রসঙ্গত, যাদের খুব তৈলাক্ত স্কিন তারাও ত্বককে আদ্র রাখতে নিশ্চিন্তে গোলাপ জল ব্যবহার করতে পারেন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com