ভালোবাসা পাওয়ার উপায়…
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ১২:৫৭
ভালোবাসা পাওয়ার উপায়…
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+
ভালোবাসা একটি মানবিক অনুভূতি এবং আবেগকেন্দ্রিক একটি অভিজ্ঞতা। যেখানে পুরুষ একজন নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী একজন পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে। জীবনে ভালোবাসা নেই বলে অনেকেই ভেঙ্গে পড়েন। তবে, কেবল ভালোবাসলেই অন্য যে কোনো মানুষের কাছ থেকে আপনি ভালোবাসা আশা করতে পারেন। এছাড়া রয়েছে তা প্রকাশভঙ্গি ও অন্য কয়েকটি বিষয়। এ লেখায় রয়েছে ভালোবাসা পাওয়ার কিছু উপায়।


নিজের কথা জানান: নিজের কথা যদি আবেগ নিয়ে বর্ণনা করা যায় তাহলে তা অন্যদের সঙ্গে আপনার সম্পর্ক ভালো করবে। এজন্য নিজের বাস্তব অভিজ্ঞতা, অনুভূতি কিংবা যে কোনো আবেগ বর্ণনা করুন।


তার কথা শুনুন: যে কোনো ভালোবাসার সম্পর্ক গড়ে তোলার জন্য প্রয়োজন কথাবার্তার মাধ্যমে মনের ভাব আদান-প্রদান। আপনি যদি শুধু নিজের কথাই বলে যান তাহলে তা এক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি করবে। তাই মন দিয়ে তার কথাও শুনুন। যেন সে আপনাকে তার কথা গুলো বলে শান্তি পায়।


দৃষ্টি সংযোগ: দুজন মানুষের মাঝে ভালোবাসা গড়ার জন্য প্রয়োজন দৃষ্টি সংযোগ স্থাপন। জরিপে দেখা গেছে, যে জুটিরা পরস্পরের সঙ্গে বেশিমাত্রায় চক্ষু সংযোগ স্থাপন করেন তাদের সম্পর্ক তত গভীর।


ধন্যবাদ দিন: যে কোনো কাজের জন্য একে অপরকে স্বীকৃতি দেয়া সম্পর্ক গভীর করে। আর এটি আপনার ঘরে-বাইরে সবখানেই প্রযোজ্য। এমনকি ভালোবাসার মানুষকে ধন্যবাদ দিলে তার সঙ্গে আপনার সম্পর্ক গাঢ় হবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।


হাসি: হাসি অন্যকে আপনার চেহারা মনে রাখতে সহায়তা করবে। এছাড়া আপনার আকর্ষণ বাড়িয়ে তা অন্যের কাছে ভালোবাসার মানুষে পরিণত করতেও ভূমিকা রাখবে।


স্পর্শ: সম্পর্ক গড়ে তুলতে স্পর্শ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এটি আপনার সঙ্গে সঙ্গীর গাঢ় সম্পর্ক গড়ে তুলবে। তাই সঙ্গীকে স্পর্শ করে কথা বলুন এবং তার অনুভূতি বুঝতে চেষ্টা করুন।


ইতিবাচক হোন: হতাশাবাদী মানুষকে কেউ পছন্দ করে না। আপনি যদি সব সময় নেতিবাচক ভাবধারা পোষণ করেন তাহলে তা আপনার সম্পর্ককে বেশিদূর এগোতে দেবে না।


আইসক্রিম নয় কফি: সঙ্গীর সঙ্গে দেখা করতে গিয়ে গরম নাকি ঠাণ্ডা কোন জিনিস খাবেন? গবেষকরা বলছেন, প্রথমবার দেখা করার সময় আইসক্রিম নয় কফি নেয়া উচিত। এটি শরীরের উষ্ণতার পাশাপাশি মনের উষ্ণতাও বাড়াবে।


বান্ধবীর পরামর্শ: নারীরা বহু বিষয় পুরুষের আগেই বুঝতে পারে। আপনি যদি কাউকে মনের মানুষ হিসেবে নির্বাচিত করতে চান তাহলে সবার আগে কোনো একজন নারীর পরামর্শ নিন। কারণ তারা আপনার সম্পর্ক বাস্তবসম্মত কি না, তা বুঝতে পারবে।


ভালোবাসার কথা আগেই বলুন: বড় কোনো সিদ্ধান্ত নেওয়ার আগেই তাকে বলে নিন আপনার ভালোবাসার কথা। এতে উভয়ের প্রতিক্রিয়াতে ভালোবাসা গাঢ় হবে।


কৃত্রিমতা বাদ দিন: ভালো পোশাক কিংবা রূপচর্চা আপনাকে সঙ্গীর কাছে আকর্ষণীয় করবে একথা সত্য। কিন্তু তা সারা জীবন ধরে করা সম্ভব নয়। এজন্য কৃত্রিমতা মাঝে মাঝে বাদ দিন। আপনার প্রকৃত রূপ দিয়ে তাকে কাছে ডাকুন।


বিবার্তা/জাকিয়া/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com