শিরোনাম
মাস্ক পরেও মেকআপ করবেন যেভাবে
প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ১৬:১৩
মাস্ক পরেও মেকআপ করবেন যেভাবে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহামারী করোনাভাইরাসের দাপটে দীর্ঘদিন গৃহবন্দি মানুষ। বাড়ি থেকে বেরনোর সুযোগ কম বললেই চলে। ওয়ার্ক ফর্ম হোমের একঘেয়েমি কাটাতে কমবেশি সবাই বন্ধু-আত্মীয়দের সঙ্গে দেখা করার জন্য বাইরে যাচ্ছেন। আর বাইরে গেলেই মাস্ক অনিবার্য। তাই সাজগোজের তেমন সুযোগ নেই। তবে মাস্ক পরেও কিন্তু মেকআপ করাই যায়।


পছন্দের জামাকাপড় আর কসমেটিক্সে আলমারি ঠাসা থাকলেও সাজগোজ করে বেরোনের সুযোগ পাওয়া যায় না এখন। বাইরে বেরোলে মাস্ক পরতেই হবে। না হলে করোনা সংক্রমণের ভয় থেকে যায়। এদিকে লিপস্টিক, কাজল সব মেকাপের জিনিস এতদিন ধরে বাক্সবন্দি হয়ে রয়েছে যে সুযোগ পেলেই সকলে সেগুলোর সদব্যবহার করতে চান। কিন্তু মাস্ক পরে লিপস্টিক পরলে সেটা দেখাই যাবে না। লিপস্টিক পরার হাজারো ঝামেলা। সেই সঙ্গে অতিরিক্ত গরম ও ঘামে মেকআপ গলে ত্বকের সমস্যা হওয়ার ভয়। এতে ব্রণ ও র‍্যাশ হতে পারে ত্বকে। তাই জেনে নিন মাস্ক পরেও কীভাবে সুন্দর করে মেকআপ করবেন।


১. বাড়িতেই রূপচর্চা করুন। ঘরোয়া উপায়েই ব্যবহার করুন ফেস-প্যাক। ফলে ত্বক থাকবে মসৃণ। সেই সঙ্গে ওজন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। এতে শরীর আর মন দুই-ই ভালো থাকবে।


২. করোনার সময়ে হালকা মেকআপ ব্যবহারের চেষ্টা করুন। এতে ত্বক যেমন ভালো থাকবে সেই সঙ্গে মাস্কেও মেক-আপ কম লাগবে।


৩. লকডাউনের কারণে বন্ধ রয়েছে পার্লার। নিয়মিত থ্রেডিং না করায় মোটা হয়ে গেছে ভ্রু। এই সমস্যার সমাধান হলো মোটা করে ভ্রু এঁকে নেয়া। সেই সঙ্গে ভ্রু জেল ব্যবহার করতে পারেন। ব্লাশার ব্যবহার করুন। এতে চোখে, মুখে অন্যরকম দীপ্তি ফুটে উঠবে। মাস্কের উপর দিয়ে দেখতে ভালো লাগবে।


বিবার্তা/অনামিকা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com