শিরোনাম
ঘরের কাজ ভাগ করে নিন দু'জনের মধ্যে
প্রকাশ : ১৭ জুন ২০২১, ১৫:১৮
ঘরের কাজ ভাগ করে নিন দু'জনের মধ্যে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান সময়ের এই কঠিন পরিস্থিতিতে সমাজের সাথে তাল মিলিয়ে চলতে হলে স্বামী-স্ত্রী দু'জনকেই বাইরে কাজ করতে হয়। আর এতে ঘরের কাজের পাশাপাশি বাইরের কাজ সামলাতে বেশ হিমশিম খেতে হয় একজনকে। যদি আপনার সঙ্গী বাড়ির কোনো কাজ না করে বসে থাকেন তবে আপনি হতাশ এবং বিরক্তিকর হয়ে উঠতে পারেন যেহেতু আপনি সমস্ত কাজের জন্য দায়বদ্ধ রয়েছেন। তবে এই পরিস্থিতিতে নিজেদের মধ্যে আলোচনা করে ঘরের কাজগুলো যদি দু'জনে ভাগ করে করা যায় তবে সহজেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।


কাজের ভাগ করে নিন, কাজ শুরু করার আগে দু'জনে নিজেদের সময় নিয়ে আলোচনা করা জরুরি, কার কোন সময়ে কাজ করতে সুবিধা, সেটা আলোচনার মাধ্যমে ঠিক করুন।


গান শুনতে শুনতে কাজ করার মাঝে বেশ আনন্দ রয়েছে। এতে করে কাজের একঘেয়েমি ভাব থাকে না। নিজেকে প্রাণচঞ্চল রাখতে গান শুনতে শুনতে কাজ করতে পারেন। তেমনই আপনার সঙ্গী নিজেকে প্রাণচঞ্চল করতে কী করেন তা জেনে রাখুন।


আপনার সঙ্গীকে বাড়ির কাজ সংক্রান্ত বিষয় নিয়ে আঘাত করবেন না। নেতিবাচক বিষয়গুলি তার জন্য হতাশার কারণ হতে পারে। কাজ নিখুঁত না হওয়া সত্ত্বেও তিনি যে আপনাকে সাহায্য করছেন সেটা মাথায় রাখবেন।


যদি ঘরের কাজগুলি আপনাদের জন্য খুব বেশি পরিমাণে কাজ বলে মনে হলে, তবে বাইরে থেকে সহায়তা নেয়া বুদ্ধিমানের কাজ। তাতে আপনাদের সম্পর্ক ভাল থাকবে। কাজে সাহায্যকারী কিছুটা ব্যয়বহুল হতে পারে তবে এটি আপনার সঙ্গীটির সাথে আপনার ঝামেলাগুলোকে আটকে রাখবে।


বিবার্তা/অনামিকা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com