শিরোনাম
তুলসী পাতার ফেস প্যাক, কমবে ত্বকের যাবতীয় সমস্যা
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২০, ২০:৫১
তুলসী পাতার ফেস প্যাক, কমবে ত্বকের যাবতীয় সমস্যা
অনামিকা রায়
প্রিন্ট অ-অ+

সুন্দর উজ্জ্বল ত্বক আমরা কে না চাই আর এই কারণে বিভিন্ন প্রসাধনী আশ্রয় নিই বা পার্লারে হাজার হাজার টাকা খরচ করে আসি। কিন্তু এতে ত্বকের সমস্যা মেটেনা বরং পরবর্তীতে খারাপ প্রভাব ফেলে। তাই আজ জেনে নিন ভেষজ তুলসী পাতা কীভাবে ত্বকের সমস্যা চিরতরে দূর করে।


- তুলসী পাতায় রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বক সতেজ রাখতে সাহায্য করে। তাই ত্বকের উজ্জলতা বাড়াতে তুলসী পাতা ভালো করে ধুয়ে বেটে নিয়ে ফেসপ্যাকের মতো মুখে লাগান।


- মুলতানি মাটি, মধু, পাতিলেবুর রস তুলসী পাতা একসঙ্গে পেস্ট করে প্যাক বানিয়ে মুখে লাগান‌। যদি ব্ল্যাকহেডস ও হোয়াইটহেডস এর সমস্যা থাকে তাহলে তা থেকে মুক্তি পাবেন।


- ব্রনের সমস্যা নেই এমন মানুষ পাওয়া কঠিন। এক্ষেত্রে চন্দন বাটা ও গোলাপ জলের সাথে তুলসী পাতার রস মিশিয়ে একটি পেস্ট তৈরি করে ব্রন আক্রান্ত ত্বকে লাগান। ব্রণের সমস্যা তো কমবেই তার সাথে কোনো জেদী দাগ মুছে যাবে।


- আপনি যদি দাগহীন ত্বক পেতে চান তাহলে তুলসী পাউডারের সাথে হলুদ গুড়ো এবং লেবুর রস একসাথে মিশিয়ে ত্বকে লাগান। এরপর শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। কিছুদিনের মধ্যেই পরিবর্তন লক্ষ্য করবেন।


তুলসী পাতা দিয়ে তৈরি এই সহজ প্যাকগুলি নিয়মিত ব্যবহার করে দেখুন ত্বকের সমস্যা দূর তো হবেই পাশাপাশি ত্বক হয়ে উঠবে সুন্দর।


বিবার্তা/অনামিকা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com