রোজ সকালে ফ্রেশ লুক পেতে
প্রকাশ : ২১ আগস্ট ২০১৬, ১৫:৫৯
রোজ সকালে ফ্রেশ লুক পেতে
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রেশ লুক পেতে কে না চায়? তাই রোজ সকালে উঠে আয়নায় নিজের ফ্রেশ মুখটা দেখলে মনটা যেন এমনিতেই ভাল হয়ে যায়। আর যদি চোখের কোলে জমে থাকে কালি, ত্বক দেখায় নির্জীব, তাহলে মুডটাও কেমন যেন অফ হয়ে যায়। তাই রোজ রাতে শোওয়ার সময় বেশ কিছু অভ্যাস মেনে চললে প্রতি দিন সকালেই আপনি পেতে পারেন সতেজ চেহারা। তাহলে অভ্যাসগুলো জেনে নেয়া যাক।
ব্রাশ: চেহারা সতেজ দেখাতে আগে ভিতর থেকে ফ্রেশ অনুভব করতে হবে। তাই রাতে ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই দাঁত মেজে নিন। এতে ফ্রেশ যেমন লাগবে, তেমনই দাঁত, মাড়ি সুস্থ রাখতেও এর প্রয়োজন।
মেকআপ: রাতে শোওয়ার আগে যাবতীয় মেক আপ অবশ্যই তুলে শুতে যান। রাতভর ত্বকের সবচেয়ে ক্ষতি করে মেকআপ। সকালে উঠে সতেজ ত্বক পেতে হলে মেক আপ তুলে শুতেই হবে।
টোনার: এটা কিন্তু ভুললে চলবে না। মেকআপ তুলে ত্বক পরিষ্কার করে টোনার অবশ্যই লাগান। এতে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।
আন্ডার আই ক্রিম: রাতে ঘুমনোর সময় অবশ্যই চোখের কোলে আন্ডার আই ক্রিম লাগিয়ে ঘুমোতে যান।
চুল বেঁধে ঘুমোন: রাতে শোওয়ার সময় মুখে চুল লাগলে ত্বকের ক্ষতি যেমন হয়, তেমনই বালিশে ঘষা লেগে চুলেরও ডগা ফেটে যায়। অন্য দিকে, নাকে, মুখে চুল পড়ে ঘুমে ব্যাঘাতও ঘটতে পারে।
হ্যান্ড ক্রিম: শুধু মুখের যত্ন নিলে হবে না। হাত, পায়েরও যত্ন নিতে হবে রাতে। তাই শোওয়ার সময় অবশ্যই লাগান হ্যান্ড ক্রিম।
পেট্রোলিয়াম জেলি: রাতে শোওয়ার সময় পায়ের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন। পায়ের ত্বক শুষ্ক হয়ে গেলে ঘুম আসতে দেরি হয়। তাই শোওয়ার আগে পা পরিষ্কার করে অবশ্যই লাগান পেট্রোলিয়াম জেলি।
ঘুম: রাতে অবশ্যই তাড়াতাড়ি শুতে যান ও ভাল করে ঘুমোন। যতই চর্চা করুন না কেন, রাতে যদি ভাল ঘুম না হয় তাহলে সকালে চেহারায় সতেজ ভাব কখনই আসবে না।
বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com