যে কারণে সম্পর্কে জড়াতে চায় না ছেলেরা
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ১৭:৩৯
যে কারণে সম্পর্কে জড়াতে চায় না ছেলেরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন মনোবিজ্ঞানী অধ্যাপক লিসা ফায়ারস্টোন সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ২০ হাজারেরও বেশি ‘সিঙ্গল’ পুরুষের ওপর সমীক্ষা চালিয়ে তাদের মতামত সংগ্রহ করেন। এই উত্তরগুলো বিশ্লেষণ করে মনোবিজ্ঞানীরা ছেলেদের সিঙ্গেল থাকার প্রধান ছ’টি কারণ বের করেন।


মার্কিন পত্রিকা ‘ইভলিউশনারি সাইকোলজিকাল সায়েন্স’-এ প্রকাশিত হয়েছে ছেলেদের ‘সিঙ্গল’ থাকার পেছনে প্রধান ছ’টি কারণ। আসুন জেনে নেওয়া যাক সেই কারণগুলো...


১.আত্মবিশ্বাস- সমীক্ষায় জানা গিয়েছে, ছেলেদের সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে মূলত আত্মবিশ্বাসের অভাব বড় বাধা হয়ে দাঁড়ায়। তাই তারা একা থাকতে চায়।


২.সম্পর্ক নিয়ে চিন্তা- অনেকে বলেছেন, সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তাঁরা খুব বেশি মাথা ঘামাতে চান না। আর এ থেকেই সম্পর্ক থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন ছেলেরা।


৩.ইচ্ছে- অনেকে বলেছেন, সম্পর্ক গড়তে তাদের কোনও রকম ইচ্ছেই নেই। তবে এই সংখ্যাটা নেহাত কম।


৪.হীনমন্যতা- সমীক্ষায় ৬৬০ জনেরও বেশি অংশগ্রহণকারীর উত্তর ছিল— তারা দেখতে ভাল নয় বলে একা থাকতে চান। অর্থাৎ, আত্মবিশ্বাসের অভাব বা হীনমন্যতার কারণে এই সব ছেলেরা কোনও রকম সম্পর্কে জরাতে চান না।


৫.বিশ্বাস- অনেকে তাদের ভেঙে যাওয়া সম্পর্ককে কারণ হিসেবে দেখিয়েছেন এবং তাঁরা যে মেয়েদের আর বিশ্বাস করতে পারেন না, সেটাও বলেছেন।


৬.ইন্ট্রোভার্ট স্বভাব- সব থেকে গুরুত্বপূর্ণ কারণ, অনেক পুরুষই নাকি খুব ইন্ট্রোভার্ট ও লাজুক। তাই মেয়েদের সঙ্গে কথা বলার ক্ষেত্রে জড়তা অনুভব করেন। আর এ জন্যই তারা একা থাকতেই পছন্দ করেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com