এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৫:১৫
এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে।


সোমবার (২২ জুলাই) দুপুরে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-শামস জগলুল হোসেনের আদালতে এ মামলাটি করেন রাজধানীর ভাষাণটেকের সমাজসেবক গৌতম কুমার এডবর।


তাকে আইনগত সহায়তা করেন বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি আইনজীবী সুমন কুমার। তার সঙ্গে ছিলেন আইনজীবী সঞ্চয় কুমার দে দুর্জয়।


ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে পৃথক আইনে মামলার প্রস্তুতির কথা রবিবারই জানিয়েছিলেন হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি সুমন কুমার রায়। নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ তথ্য জানান তিনি।


মামলার অভিযোগে বলা হয়, ‘১৯ জুলাই ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন ফেসবুকে বলেন, পৃথিবীর মধ্যে নিকৃষ্ট এবং বর্বর জাতি হচ্ছে হিন্দু ধর্মাবলম্বী, যাদের ধর্মের কোনো ভিত্তি নেই। মনগড়া বানানো ধর্ম। হয়তো দুই একটি খবর নিউজে প্রকাশিত হয়। এ ছাড়া আরও অনেক ঘটনা ধামাচাপা পড়ে যায়, তাদের নৃশংসতার আড়ালে।’


অভিযোগে আরো বলা হয়, ১৯ এপ্রিল সনাতন ধর্ম ও হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে মিথ্যা, অশ্লীল চরম আপত্তিকর মন্তব্য করেন। ফলে হিন্দু সমাজ তথা গোটা জাতির মধ্যে এ বিষয় নিয়ে চাঁপা ক্ষোভ বিরাজ করছে। আসামির এরকম আচরণ এবং সোস্যাল মিডিয়ার অশ্লীল অবমাননাকর ও অরুচিপূর্ণ বক্তব্যর ফলে রাষ্ট্র এবং হিন্দু সমাজের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। এটি ধর্মীয় অনুভূতিতে আঘাত করে।


তবে ব্যারিস্টার সুমন ওই ফেসবুক আইডির বিষয়ে ২০ জুলাই নিজের ভেরিফাইড ফেসবুকে লেখেন, ‘আমার নাম ব্যবহার করে একটি ফেক পেজ হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে বিষেদগার করছে। আমি এ বিষয়টি পুলিশকে জানিয়েছি। আপনারা সচেতন থাকবেন। এটাই আমার একমাত্র পেজ, যার ফলোয়ার ২০ লাখের অধিক।'


এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করেন ব্যারিস্টার সুমন। তবে রোববার আদালত তার করা মামলা খারিজ করে দেন।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com