শিরোনাম
রাসেলকে টাকা দেয়নি গ্রীন লাইন
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৬:৩৫
রাসেলকে টাকা দেয়নি গ্রীন লাইন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রাইভেটকার চালক রাসেল সরকারকে প্রতি মাসে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ অমান্য করেছে গ্রিনলাইন পরিবহন| তাই গ্রীনলাইন কর্তৃপক্ষের নিয়োগ করা আইনজীবী অজি উল্লাহ নিজেকে ওই মামলা থেকে প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।


মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে রাসেলের ক্ষতিপূরণের বিষয়টি শুনানির জন্য গেলে আইনজীবী অজি উল্লাহ এই মামলা থেকে নিজেকে প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানান।


এরপর আদালত এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ২১ জুলাই দিন ধার্য করেন।


আদালতে রাসেলের পক্ষের আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা বলেন, ‘মাসে পাঁচ লাখ টাকা করে রাসেলকে দিতে হাইকোর্টের আদেশ পালন করেনি গ্রীনলাইন।তারা সর্বশেষ আদেশের পর আর কোনো টাকা দেয়নি।কোনো যোগাযোগ করেনি রাসেলের সঙ্গে।


রেজা বলেন, ‘গ্রীনলাইন হাইকোর্টের আদেশ পালন করেনি।এটা চরম ঔদ্ধত্য! তাদের যদি সমস্যা থাকত, তাহলে তারা সেটা আদালতকে বলতে পারত। কিন্তু তারা কিছুই বলেনি, আবার টাকাও দেয়নি।’


আজ আদালতে রাসেলকে নিয়ে করা রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।আর এ সময় রাসেল সরকার তার স্ত্রী-সন্তান নিয়ে আদালতে উপস্থিত ছিলেন।


গত ২৫ জুন হাইকোর্ট রাসেল সরকারকে প্রতি মাসে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা দিতে গ্রীনলাইনের প্রতি নির্দেশ দেন।প্রতি মাসের ৭ তারিখের মধ্যে রাসেলকে টাকা দিয়ে ১৫ তারিখের মধ্যে তা আদালতকে জানাতে বলা হয়েছে।এবং এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য ১৬ জুলাই দিন ধার্য করা হয়।


এর আগে গত ১০ এপ্রিল রাসেল সরকারের হাতে ক্ষতিপূরণের পাঁচ লাখ টাকার চেক তুলে দেয় গ্রীনলাইন বাস কর্তৃপক্ষ।ওই দিন হাইকোর্ট কক্ষে বিচারকের সামনে গ্রীনলাইনের আইনজীবী মো. অজি উল্লাহ এই চেক রাসেলের হাতে তুলে দেন।


ওই সময় গ্রিনলাইনের আইনজীবী বাকি ৪৫ লাখ টাকা দিতে এক মাস সময় চাইলে হাইকোর্ট সময় মঞ্জুর করেন।সেইসঙ্গে রাসেলকে যথাযথ চিকিৎসা দিতে গ্রীনলাইন বাসের মালিককে নির্দেশ দেন আদালত।ওই আদেশ অনুযায়ী রাসেলের চিকিৎসা বাবদ এ পর্যন্ত সাড়ে তিন লাখ টাকা দেয়া হয়েছে বলে আদালতকে জানায় গ্রীনলাইন কর্তৃপক্ষ।


এরপর গত ১৫ মে হাইকোর্ট সাত দিনের মধ্যে রাসেলকে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা দিতে নির্দেশ দিয়েছিলেন।আর গত ১২ মার্চ হাইকোর্ট পা হারানো প্রাইভেটকার চালক রাসেলকে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দেন।সেই সঙ্গে গ্রীনলাইন পরিবহন কর্তৃপক্ষকে রাসেলের চিকিৎসার জন্য যা খরচ তা দিতে বলা হয়।


২০১৮ সালের ২৮ এপ্রিল যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রীনলাইন পরিবহনের বাসের চাপায় এক যুবকের বাঁ পা বিচ্ছিন্ন হয়ে যায়।ওই যুবককে চাপা দেয়ার পর গ্রীনলাইন পরিবহনের বাসটি ও তার চালককে পুলিশ আটক করে। পরে পুলিশ জানায়, মো. রাসেল (২৫) নামের ওই যুবক একটি প্রাইভেটকার চালাচ্ছিলেন।বাসটি তার গাড়িকে ধাক্কা দিলে প্রতিবাদ জানাতে বাস থামাতে চেয়েছিলেন তিনি।কিন্তু বাসচালক তার ওপর দিয়েই বাস চালিয়ে দেন। এতে রাসেলের বাঁ পা বিচ্ছিন্ন হয়ে যায়।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com