শিরোনাম
গ্রিন লাইনকে ৩টার মধ্যে রাসেলকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ
প্রকাশ : ১০ এপ্রিল ২০১৯, ১৩:০৫
গ্রিন লাইনকে ৩টার মধ্যে রাসেলকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে বুধবার বেলা ৩টার মধ্যে ক্ষতিপূরণের কিছু টাকা পরিশোধ করতে গ্রিন লাইন পরিবহনের মালিককে নির্দেশ দিয়েছে আদালত।


আদালত বলেছে, ৩টার মধ্যে রাসেল সরকারকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার কিছু অংশ না দিলে আমাদের (আদালত) মতো আমরা ব্যবস্থা নেব।


বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ গ্রিন লাইনের মালিক মোহাম্মদ আলাউদ্দিন ও তার আইনজীবীর উদ্দেশে করে বুধবার এ কথা বলেছে।


শুনানির শুরুতে রিটকারী উম্মে কুলসুম স্মৃতি বলেন, আমাদের সাথে এখনো গ্রিন লাইন কর্তৃপক্ষ যোগাযোগ করেনি। এ সময় গ্রিন লাইনের আইনজীবী মোহাম্মদ অজিউল্লাহ ক্ষতিপূরণের টাকা পরিশোধের জন্য আবারো সময় চান।


তখন আদালত গ্রিন লাইনের মালিক ও আইনজীবীকে বলেন, প্রাইভেটকার চালক রাসেল সরকার পা হারিয়ে হাসপাতালে ভর্তি হলেন, আপনারা কোনো খোঁজ নিলেন না। একটা টাকাও দিলেন না। রাসেলের একটা পা কেটে ফেলা হয়েছে। আরেকটি পা-ও যাওয়ার পথে। আপনাদের ব্যবসা তো ঠিকই চলছে। মানবিকতারও তো একটা ব্যাপার আছে।


এ সময় গ্রিন লাইনের আইনজীবী অজিউল্লাহ আদালতকে বলেন, রাসেল সরকারের চাকরির ব্যবস্থা করবে গ্রিন লাইন কর্তৃপক্ষ।


তখন আদালত বলেন, আপনারা আগে বেলা ৩টার মধ্যে আদালত যে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার আদেশ দিয়েছি সেটার কিছু অংশ পরিশোধ করে আসেন। তাহলে আমরা বুঝব, আপনারা আদালতের প্রতি সম্মান দেখিয়েছেন। অন্যথায় আমাদের মতো করে আমরা ব্যবস্থা নেব।


এর পর আদালত বিষয়টি শুনানির সময় বেলা ৩টা নির্ধারণ করেন।


গত ৪ এপ্রিল বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে ১০ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দেন হাইকোর্ট। আদালতে রিটের পক্ষে শুনানি করেন খন্দকার শামসুল হক রেজা। গ্রিন লাইনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ অজিউল্লাহ।


এর আগে গত ৩১ মার্চ গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।


হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গ্রিন লাইন পরিবহনের করা আবেদন খারিজ করে রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।


বিবার্তা/জাকিয়া


>>‘গ্রিন লাইনের গাড়ি নিলামে বিক্রি করে রাসেলকে টাকা দেয়া হবে’

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com