শিরোনাম
সম্পদের তথ্য গোপন: নিম্ন আদালতে মওদুদের মামলা চলবে
প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ১৩:৪২
সম্পদের তথ্য গোপন: নিম্ন আদালতে মওদুদের মামলা চলবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের দায়ের মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের করা আবেদন সরাসির খারিজ করে দিয়েছে হাইকোর্ট।


ফলে তার বিরুদ্ধে নিম্ন আদালতে মামলাটি চালাতে কোনো অসুবিধা বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।


ব্যারিস্টার মওদুদের আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে আবেদনের পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমদ নিজে শুনানি করেন। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ মাসুদ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।


আদেশের পরে খুরশিদ আলম জানান, এ মামলা ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে আছে। অনেকগুলোর সাক্ষ্যও হয়ে গেছে। এর মধ্যে ৩১ মার্চ মওদুদ আহমদের একটি পিটিশনের অনুলিপি পেয়েছি। যেখানে তিনি বলছেন, হাইকোর্টে তার ফিনান্সিয়াল বিষয়ে মামলা আছে। সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম বন্ধ রাখতে।
তিনি বলেন, ৪ মার্চ বিচারিক আদালত এ আবেদন নাকচ করলে তিনি হাইকোর্টে আবেদন করেছিলেন। যেটি সোমবার সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে এই মামলার কার্যক্রম চলমানই থাকছে।


জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক।


এ মামলায় গত বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com