শিরোনাম
ছাদ ধসে ছাত্রী নিহতের ঘটনায় ক্ষতিপূরণের দাবিতে রিট
প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১৭:১৫
ছাদ ধসে ছাত্রী নিহতের ঘটনায় ক্ষতিপূরণের দাবিতে রিট
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
বরগুনার তালতলীতে সরকারি স্কুল ভবনের ছাদ ধসে ছাত্রী নিহতের ঘটনায় ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। একই সাথে আহতদের যথাযথ চিকিৎসা এবং আহতদের ক্ষতিপূরণ হিসেবে ১০ লাখ টাকা করে দেয়ার আবেদন জানানো হয়েছে।


রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব এই রিট দায়ের করেন।


রিটকারী আইনজীবী জানান, রিট আবেদনটি বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে।


রিট আবেদনে উল্লেখ করা হয়, উপজেলার পাঁচ নম্বর ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয়। ২০০২ সালে আমতলী উপজেলা প্রকৌশল বিভাগ স্কুল ভবনটি নির্মাণ করে। ভবন নির্মাণের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সেতু এন্টারপ্রাইজ। ওই সময় ভবনটি নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ করা হয় বলে স্থানীয়রা অভিযোগ করেছে।


উল্লেখ্য, শনিবার (৬ এপ্রিল) বরগুনার তালতলীতে সরকারি স্কুল ভবনের ছাদের বিম ধসে পড়ে মানসুরা নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হয়। এ সময় আহত হয় আরও নয় জন। তালতলী উপজেলার পাঁচ নম্বর ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মানসুরা ওই উপজেলার গেন্ডামার গ্রামের নজির তালুকদারের মেয়ে।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com