মইনুলকে কারাগারে প্রথম শ্রেণির মর্যাদা দেয়ার নির্দেশ
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১২:৪৭
মইনুলকে কারাগারে প্রথম শ্রেণির মর্যাদা দেয়ার নির্দেশ
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মানহানির মামলায় গ্রেফতার জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে প্রথম শ্রেণির বন্দির সুবিধা দিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।


একই সঙ্গে তাকে প্রথম শ্রেণির মর্যাদা কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। স্বরাষ্ট্রসচিব, কারা কর্তৃপক্ষসহ বিবাদীদের প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে।


কারাগারে ডিভিশন চেয়ে ব্যারিস্টার মইনুলের স্ত্রী সাজু হোসেনের করা আবেদনের শুনানি শেষে সোমবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশ দেন।


আদালতে মইনুলের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী এম মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।


কারাগারে ডিভিশন চেয়ে করা আবেদনের ওপর রবিবার শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য সোমবার দিন ধার্য করেন হাইকোর্ট।


এর আগে গত ২৩ অক্টোবর ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। কারাগারে তাকে সাধারণ বন্দী হিসেবে রাখা হয়।
এরপর রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার ডিভিশন চেয়ে আবেদন করা হয় বলে জানান তার মামা ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।


গত ২২ অক্টোবর রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুলকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। আটকের পরপরই তাকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।


ব্যারিস্টার মইনুলকে রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় করা মামলায় গ্রেফতার করা হয়।


এদিকে তার বিরুদ্ধে মানহানির অভিযোগে রবিবার আরো তিনটি মামলা হয়েছে। টেলিভিশন টক শোতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তি করার অভিযোগে রাজশাহী, যশোর ও শেরপুরে আলাদা তিনটি মামলা হয়। এ নিয়ে গতকাল পর্যন্ত মইনুলের বিরুদ্ধে মামলার সংখ্যা দাঁড়িয়েছে ২১।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com