শাহবাগে জনসভা ও ব্যারিকেড বন্ধে আইনি নোটিশ
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৩:২৬
শাহবাগে জনসভা ও ব্যারিকেড বন্ধে আইনি নোটিশ
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ব্যস্ততম শাহবাগ মোড়সহ ওই এলাকার কয়েকটি স্থানে উদ্যানে জনসভা, মাইকিং, মানববন্ধন, মিছিল-মিটিং এবং রাস্তায় যাতে কেউ ব্যারিকেড দিতে না পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।


সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ সোমবার ডাকযোগে এই নোটিশ পাঠিয়েছেন।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ছাড়াও নোটিশপ্রাপ্তরা হলেন- বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মেট্রোপলিটনের পুলিশ কমিশনার, শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র।


নোটিশে বলা হয়, সোহরাওয়ার্দী উদ্যান, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট ও শাহবাগ মোড়ে জনসভার কারণে শব্দ দূষণ এবং মাইকিংয়ের কারণে সুপ্রিম কোর্টের স্বাভাবিক কার্যক্রম ও নিরাপত্তা ব্যাহত হচ্ছে।


এতে আরো বলা হয়, এছাড়া এই এলাকায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, বারডেম হাসপাতাল, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সচিবালয়সহ অসংখ্য হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রোগী ও সাধারণ মানুষের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।


নোটিশ জারির ২৪ ঘণ্টার মধ্যে শাহবাগ মোড় জনসাধারণের ও যানবাহন চলাচলের জন্য খুলে দেয়ার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।


এ কাজ করা না হলে হাইকোর্টে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী রিট দায়ের করা হবে বলে উল্লেখ করা হয়েছে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com