শিরোনাম
শহিদুল আলমের জামিন নামঞ্জুর
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৮
শহিদুল আলমের জামিন নামঞ্জুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় গ্রেফতার দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা ও আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন নামঞ্জুর করেছেন আদালত।


শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েসের আদালত মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন।


এর আগে ৬ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেন। গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য রাখেন। এরপর ১৯ আগস্ট শুনানির তারিখ এগোনোর জন্য আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত।


এদিকে সোমবার শহিদুল আলমের জামিন আবেদন এক দিনের মধ্যে নিষ্পত্তি করার জন্য বিচারিক আদালতকে নির্দেশ দেয় হাইকোর্ট। তার জামিনসংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।


শহিদুল আলম নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেয়ায় ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে তাকে তুলে নেয় গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলাটি দায়ের করেন।


এরপর গত ৬ আগস্ট শহিদুল আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১২ আগস্ট শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারগারে রয়েছেন।


বিবার্তা/জাকিয়া


>>শহিদুলের জামিন আবেদন মঙ্গলবারের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com