বিএসএমএমইউতে নেয়া হয়েছে আলোকচিত্রী শহিদুলকে
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১১:১০
বিএসএমএমইউতে নেয়া হয়েছে আলোকচিত্রী শহিদুলকে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা ও আলোকচিত্রী শহিদুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।


দৃক গ্যালারির মহাব্যবস্থাপক এ এস এম রেজাউর রহমান বলেছেন, রাজধানী ঢাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে বুধবার সকাল ৯টার দিকে শহিদুলকে বিএসএমএমইউ নেয়া হয়।


রিমান্ডে থাকা আলোকচিত্রী শহিদুলকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য অবিলম্বে বিএসএমএমইউয়ে পাঠাতে মঙ্গলবার নির্দেশ দিয়েছিলো হাইকোর্ট। একই সাথে তার স্বাস্থ্যগত প্রতিবেদন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আদালতে দাখিলের নির্দেশ দেয়া হয়।


নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ বক্তব্য প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় এই আলোকচিত্রী ডিবি হেফাজতে রিমান্ডে আছেন। রবিবার রাতে ধানমন্ডির বাসা থেকে আলোকচিত্রী শহিদুলকে তুলে নেয় ডিবি।


শহিদুলকে আটকের পর নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা নিয়ে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে তার স্ত্রী রেহনুমা আহমেদ মঙ্গলবার রিট করেন। এতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিআইজি (ডিবি) ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিবাদী করা হয়।


বিবার্তা/জাকিয়া


>>আলোকচিত্রী শহিদুলকে হাসপাতালে নেয়ার নির্দেশ


>>আলোকচিত্রী শহিদুল ৭ দিনের রিমান্ডে


>>জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আলোকচিত্রী শহিদুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com