জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণের আদেশ বহাল
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৩:২০
জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণের আদেশ বহাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পাইপে পড়ে মৃত শিশু জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার হাইকোর্টের রায় বহাল রেখেছে সুপ্রিম কোর্টির আপিল বিভাগ।


হাইকোর্টের রায় বাতিল চেয়ে রেলওয়ে ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের করা পৃথক লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়ে এ আদেশ দেয় দেশের সর্বোচ্চ আদালত।


প্রধান বিচারপতির নেতৃত্বে সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ রবিবার এ রায় দেন।


আদালতে রাষ্ট্রপক্ষে ও ফায়ার সার্ভিসের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং জিহাদের পরিবারের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম ও বাংলাদেশ রেলওয়ের পক্ষে ছিলেন আইনজীবী শহিদুল ইসলাম।


ব্যারিস্টার আব্দুল হালিম জানান, রাজধানীতে পাইপে পড়ে মৃত শিশু জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা দিতে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে করা লিভ টু আপিল (আপিলের অনুমতি) খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। ফলে হাইকোর্টের দেয়া ২০ লাখ টাকা ক্ষতিপূরণের রায় বহাল থাকছে।


২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি শিশু জিহাদের পরিবারকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মোঃ ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ।


শুনানি শেষে ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি হাইকোর্টের রায়ে শিশু জিহাদের পরিবারকে রেলওয়ে কর্তৃপক্ষকে ১০ লাখ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা (মোট ২০ লাখ টাকা) ৯০ দিনের মধ্যে তার বাবা-মার কাছে হস্তান্তরের নির্দেশ দেয় হাইকোর্ট।


এর আগে ২০১৪ সালের ২৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে বাসার কাছে শাজাহানপুর রেলওয়ে মাঠের পাম্পের পাইপে পড়ে যায় জিহাদ। প্রায় ২৩ ঘণ্টা পর ২৭ ডিসেম্বর বিকেল ৩টার দিকে জিহাদকে উদ্ধার করা হয়। এরপর শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com