বাসচাপায় দু’শিক্ষার্থীর মৃত্যু, ক্ষতিপূরণ চেয়ে রিট
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৭:৩৯
বাসচাপায় দু’শিক্ষার্থীর মৃত্যু, ক্ষতিপূরণ চেয়ে রিট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় তাদের পরিবারকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।


বিচারপতি জে বি এম হাসন ও বিচারপতি খায়রুল আলমের বেঞ্চে এ রিটের শুনানি হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।


এর আগে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় আহতদের যথাযথ চিকিৎসা হচ্ছে কি না, সে বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীদের খোঁজ নিতে বলেছেন হাইকোর্ট। বাসচাপায় হতাহতদের বিষয় আদালতের নজরে আনলে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার মৌখিকভাবে এ আদেশ দেন।


আদালতে উপস্থিত রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল ফরিদা ইয়াসমিনকে আহতদের বিষয়ে খোঁজ নিয়ে আদালতকে অবহিত করতে বলেন।


রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের সামনে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ফ্লাইওভারের শেষ প্রান্তে দুই বাসচালকের রেষারেষিতে প্রাণ হারায় দুই শিক্ষার্থী। আরো কয়েকজন আহত হয় বলে জানা যায়। তাদের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


এদিকে দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে তাদের সহপাঠীরা আন্দোলন চালিয়ে যাচ্ছে রাস্তা অবরোধ করে। ইতোমধ্যে শিক্ষার্থীরাও বেশ কয়েকটি দাবি করেছেন। সোমবার ওই বাসের চালক ও হেলপারকে আটক করা হয়েছে বলে জানা গেছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com