কারওয়ানবাজারে ফলের আড়তে ৮ জনের সাজা
প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৮:৫৮
কারওয়ানবাজারে ফলের আড়তে ৮ জনের সাজা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কারওয়ানবাজারের ফলের আড়তে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকাল সাড়ে ৭টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। এ সময় আটজন ফল ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।


র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন।



তিনি জানান, কারওয়ানবাজারের ব্যবসায়ীরা বেশি লাভের আশায় ক্ষতিকর রাসায়নিক উপাদান ইথোফেন, কার্বাইড ও অন্যান্য উপাদান দিয়ে অপরিপক্ক কাঁচা আম পাকিয়ে বাজারজাত করছে। আর এসব কেমিক্যাল যুক্ত পাকা আম খেয়ে সাধারণ মানুষ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হচ্ছে। অবৈধ উপায়ে কেমিক্যালযুক্ত পাকা আম বাজারে বিপণন প্রতিরোধে এব অসৎ ব্যবসায়ীদের গ্রেফতারে জন্য র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।


এ সময় বিএসটিআই’র ফিল্ড অফিসার মো. মাজহারুল ইসলাম ও মো. শরীফ হোসেনের সহযোগিতায় রাজধানীর কারওয়ানবাজারে বিএসটিআই এর মিনিল্যাব, মেজারিং ডিভাইসসহ ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাও অভিযানে অংশ নেন।



অভিযানে সাজাপ্রাপ্ত ব্যবসায়ীদের মধ্যে রয়েছেন- মো. হযরত আলী (৪৫), মো. কামাল (২৪), মো. টিটু খান (২৯), মো. লিটন (৩০), জাহিদ হাসান (৫০), এমদাদুল হক মিলন (২৫), নুরুল আলম (৪০) ও হাবিব দেওয়ান (৩৮)। তাদের মধ্যে মিলন ও হযরত আলীকে দুই মাসের সাজা দেয়া হয়েছে। বাকিদের তিন মাসের সাজা দেয়া হয়।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com