শিরোনাম
গাজীপুর সিটি নির্বাচন নিয়ে আপিল শুনানি আজ
প্রকাশ : ১০ মে ২০১৮, ০৮:৩৭
গাজীপুর সিটি নির্বাচন নিয়ে আপিল শুনানি আজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সীমানাসংক্রান্ত জটিলতার কারণে গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচন স্থগিতের বিরুদ্ধে দুই মেয়র প্রার্থীর করা আবেদনের শুনানির দিন পিছিয়ে আজ বৃহস্পতিবার জন্য ঠিক করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ দিন ধার্য করেন।


ওই নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার, আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও নির্বাচন কমিশন এ আপিল আবেদন করেছে।


এর আগে ওই নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থীর আপিল আবেদন শুনানির জন্য ৮ মে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয় চেম্বার আদালত।


গতকাল আবেদন দুটি আপিল বিভাগে এলে ইসির আইনজীবী মো. ওবায়েদ রহমান মুস্তফা জানান, নির্বাচন কমিশনও হাই কোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল ফাইল করেছে। পরে আদালত শুনানি আজ নয় বলে আদেশ দেয়।


নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা। সে অনুযায়ী প্রার্থীরাও প্রচারে ব্যস্ত ছিলেন। কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা এ বি এম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করলে হাই কোর্ট ৬ মে এ নির্বাচন স্থগিত করে।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com