শিরোনাম
‘এই বিজয় জাতীয়তাবাদী শক্তির বিজয়’
প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৩:১৮
‘এই বিজয় জাতীয়তাবাদী শক্তির বিজয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন বলেছেন, এই বিজয় জাতীয়তাবাদী শক্তির বিজয়। আইনের শাসন বাস্তবায়নের জন্য আমাদেরকে আইনজীবীরা নির্বাচিত করেছেন।


শুক্রবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে জয়ী হয়ে প্রতিক্রিয়ায় এ কথা বলেন।


জয়নুল আবেদীন বলেন, এই বিজয় জাতীয়তাবাদী শক্তির বিজয়। আমরা মনে করি বেগম খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে জেলে রেখেছে। তারই প্রতিবাদ স্বরূপ আইনজীবীরা আমাদেরকে নির্বাচিত করেছে এবং আইনের শাসন বাস্তবায়নের জন্য নির্বাচিত করেছে।


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সালের নির্বাচনে বিএনপি জামায়াত পন্থিরা নিরঙ্কুশ জয় পেয়েছে। মোট ১৪টি পদের নির্বাচনে সভাপতি এবং সম্পাদকসহ ১০টিতেই বিজয়ী হয়েছে তারা। বাকি ৪টি পদে জিতেছেন আওয়ামী লীগ-সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থীরা।


সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য’ প্যানেলের প্রার্থী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদীন। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩৬৯ টি। একই পদে ইউসুফ হোসেন হুমায়ুন পেয়েছে ২ হাজার ৩১৫ ভোট। আর সম্পাদক পদে আবারও নির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ২ হাজার ৬১৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী শেখ মো. মোরশেদ পেয়েছেন ২ হাজার ১৭৫ ভোট।


বুধ ও বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০১৮-১৯ সালের নির্বাচনের ভোট গ্রহণ হয়। নির্বাচনে ৬ হাজার ১৫২ ভোটারের মধ্যে সর্বমোট ৪ হাজার ৮৯৬ জন ভোট দিয়েছেন।


গতকাল বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হয়। এরপর রাত ১০টা থেকে ভোট গণনা শুরু হয়।


বিবার্তা/বিপ্লব/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com