শিরোনাম
এনআরবিসির এমডিকে অপসারণের আদেশ বহাল
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ১৪:৩১
এনআরবিসির এমডিকে অপসারণের আদেশ বহাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংকের দেয়া আদেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।


হাইকোর্টের আদেশের বিরুদ্ধে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহাব মিঞার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।


সর্বোচ্চ আদালতের এ আদেশের ফলে এনআরবিসি ব্যাংকের এমডি পদ থেকে মুজিবুরকে অপসারণ নিয়ে আর কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন ব্যাংকটির আইনজীবী মেহেদী হাসান চৌধুরী।


আদালতে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এনআরবিসি ব্যাংকের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার ফজলে নূর তাপস ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী। মুজিবুরের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী নজরুল ইসলাম চৌধুরী ও হামিদা চৌধুরী।


নানা অনিয়মের প্রমাণ পাওয়ার পর গত বছরের ৫ ডিসেম্বর এনআরবিসির এমডি দেওয়ান মুজিবকে অপসারণ করেছিল বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্ট ৭ ডিসেম্বর স্থগিতাদেশ দিয়েছিলেন।


এতে স্থগিতাদেশ চেয়ে ব্যাংক কর্তৃপক্ষ আবেদন করে যা ৭ জানুয়ারি চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে। এ দিন চেম্বার বিচারপতি হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে আবেদনটি ১১ জানুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। শুনানি শেষে সর্বোচ্চ আদালত হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ বহাল রাখে।


যাত্রা শুরুর চার বছরেই ঋণ বিতরণসহ নানা অনিয়মে ধুকছে এনআরবিসি ব্যাংক। ৭০১ কোটি টাকা ঋণ বিতরণে গুরুতর অনিয়মের তথ্য বেরিয়ে আসার পর গত বছর ব্যাংকটিতে পর্যবেক্ষক বসায় কেন্দ্রীয় ব্যাংক।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com