শিরোনাম
ভাবীকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৭, ১৬:২০
ভাবীকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর পল্লবীতে পারিবারিক বিরোধের জের ধরে ভাবি সায়েরা খাতুন আলোকে হত্যার দায়ে দেবর রাব্বি হোসেন মনাকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।


ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আবদুর রহমান রবিবার দুপুরে চার বছর আগের এ হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত রাব্বি পল্লবী থানাধীন নন লোকাল রিলিফ ক্যাম্পের মৃত ইসমাইল হোসেনের ছেলে।


রাঘ ঘোষণার আগে বিচারক রায়ের পর্যবেক্ষণে বলেন, বর্তমান সমাজে অহরহ খুনের ঘটনা ঘটছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠাকল্পে এ ধরনের মামলার আসামির উপযুক্ত বিচার হওয়া আবশ্যক।


মামলার বিবরণে জানা যায়, আলো তার স্বামী সোহেলকে নিয়ে পল্লবীর এক বাসায় ভাড়া থাকতেন। আলো সেলাইয়ের কাজ করতেন। তার দেবর রাব্বি ওই বাসতেই থাকতেন। কাজকর্ম না থাকায় রাব্বির কোনো আয় রোজগার ছিল না। এ নিয়ে ভাবীর সঙ্গে প্রায়ই তার ঝগড়াঝাটি হত।


আলো তার বন্ধক রাখা একটি সোনার চেইন ফেরত আনার জন্য ২০১৩ সালের ৬ সেপ্টেম্বর বিকালে ২০ হাজার টাকা নিয়ে বাসা থেকে বের হন। নিরাপত্তার কথা ভেবে রাব্বিকেও তিনি সঙ্গে নিয়ে যান। রাত সাড়ে ৮টার দিকে আলোর মোবাইল থেকে ফোন করে জানানো হয় যে, তাকে খুন করা হয়েছে। এর পর পল্লবীর সেকশন-১১তে আব্বাস উদ্দিন স্কুলের ঢালে আলোর লাশ পাওয়া যায়। তার শরীরের বিভিন্ন স্থানে ছিল ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন।


এ ঘটনার পর থেকে রাব্বি পলাতক ছিল। আলোর ভাই মোঃ শাহজালাল বাদী হয়ে থানায় মামলা করলে রাব্বিকে গ্রেফতার করে পুলিশ। রাব্বি পরে ভাবীকে হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।


তদন্ত শেষে পল্লবী থানার এসআই আবদুল বাতেন ২০১৪ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেন। ওই বছর ১৫ জুলাই অভিযোগ গঠন করে রাব্বির বিচার শুরু করে আদালত।


মামলার বিচারকাজ চলাকালে আদালত সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন মোঃ আবদুল কাদের পাটোয়ারী এবং আসামিপক্ষে ছিলেন মোঃ আমিন উদ্দিন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com