রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকসহ ৪ জনের বিচার শুরু
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১২:৪৪
রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকসহ ৪ জনের বিচার শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলা অভিযোগ গঠন করে সাক্ষীর জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেন।


সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগ গঠন করে সাক্ষীর জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডন থেকে তারেক রহমানের দেয়া কিছু বক্তব্য ইটিভিতে সরাসরি প্রচার করা হয়। বক্তব্যে রাষ্ট্রের বিভিন্ন বাহিনীর সদস্যদের উসকানি দেয়ার অভিযোগ আনা হয়।


পর দিন তারেক রহমান ও একুশে টেলিভিশনের তৎকালীন মালিক আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চায় তেজগাঁও থানা পুলিশ।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর এসআই বোরহান উদ্দিন ওই বছরের ৮ জানুয়ারি তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করেন। মামলায় আবদুস সালামকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়। রিমান্ড শেষে ১৯ জানুয়ারি ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।
তদন্ত শেষে গত বছরের ৬ সেপ্টেম্বর ডিবি পুলিশের পরিদর্শক এমদাদুল হক ঢাকা মহানগর হাকিম আদালতে চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। সেখানে তারেক রহমান ও সালামের সঙ্গে যোগ করা হয় একুশে টেলিভিশনের প্রধান প্রতিবেদক মাহাথীর ফারুকী খান এবং জ্যেষ্ঠ প্রতিবেদক কনক সারওয়ারের নাম।


বিবার্তা/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com