শিরোনাম
আলাল-সোহেলসহ ১২৯ নেতা-কর্মীর বিচার শুরু
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৬:১৬
আলাল-সোহেলসহ ১২৯ নেতা-কর্মীর বিচার শুরু
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পল্টন থানার নাশকতার একটি মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুন নবী খান সোহেলসহ ১২৯ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একই সঙ্গে বিচারক আগামী ১৭ ডিসেম্বর মামলাটিতে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন।


মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম অভিযোগ গঠনের আদেশ দেন। এ অভিযোগ গঠনের মধ্য দিয়ে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো। বিচার শুরু হওয়া আসামিদের মধ্যে রয়েছেন- মীর সরাফত আলী সফু, সুলতান সালাউদ্দিন টুকু, সাইফুল ইসলাম নীরব, অ্যাডভোকেট শাহিনুর রহমান প্রমুখ।


মঙ্গলবার মামলাটি অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। এজন্য মামলার ২৪ আসামি আদালতে হাজিরা দেন। অপর আসামিদের পক্ষে সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা।


আদালত উপস্থিত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে এবং অপর আসামিদের সময়ের আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠন করেন। অনুপস্থিত ১০৫ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এদের মধ্যে মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুন নবী খান সোহেল, মীর সরাফত আলী সফু, সুলতান সালাউদ্দিন টুকু, সাইফুল ইসলাম নীরবও রয়েছেন। গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর পরই হাবিবুন নবী খান সোহেল আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তার জামিন মঞ্জুর করেন।


মামলার অভিযোগ থেকে জানা যায়, বিএনপির ডাকা হরতালে ২০১১ সালের ১৮ ডিসেম্বর সকালে তারা অস্ত্র নিয়ে পল্টন থানাধীন ইসলামী হাসপাতালের মোড়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, নাইটেংগেল মোড়, পল্টন টাওয়ার মোড়, কালভার্ট রোডের পশ্চিম প্রান্ত পল্টন মোড়, শান্তিনগর ইস্টার্ন প্লাজা মার্কেটের সামনে মিছিল বের করে। তারা ভাঙচুর, রাজপথে ভয়ভীতি প্রদর্শনসহ যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং আগুন দেয়। ওই ঘটনার পর পরই পল্টন থানার এসআই মুহসীন উদ্দিন বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে পল্টন থানার এসআই ফেরদাউস আহম্মেদ ২০১৪ সালের ১১ অক্টোবর ১২৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com