শিরোনাম
৫৭ ধারায় মামলা : এবার জামিন পেলেন যুবলীগ নেতা রাসেল
প্রকাশ : ১৭ জুলাই ২০১৭, ১৬:৪২
৫৭ ধারায় মামলা : এবার জামিন পেলেন যুবলীগ নেতা রাসেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলায় এবার উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নূরুল আমীন রাসেল। তিনি মামলার প্রধান আসামি ছিলেন।


বিষয়টি বিবার্তাকে জানিয়েছেন নূরুল আমীন রাসেল ছোট ভাই বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক মো. বরকত হোসেন হাওলাদার।


তিনি জানান, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ সোমবার আগাম জামিনের আদেশ দিয়েছেন। আদালতে রাসেলের পক্ষে শুনানি করেন আইনজীবী শ.ম রেজাউল করিম।


এর আগে একই মামলার অপর আসামি দৈনিক সকালের খবরের জ্যেষ্ঠ প্রতিবেদক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলালকেও ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন উচ্চ আদালত।


প্রসঙ্গত, পিরোজপুরের সংসদ সদস্য রুস্তম আলীকে নিয়ে একটি লেখা ফেসবুকে শেয়ার করাকে কেন্দ্র করে গত ৬ জুলাই রাতে মঠবাড়িয়া ডা. রুস্তম আলী ফরাজী ডিগ্রি কলেজের প্রভাষক ফারুক হোসেন মঠবাড়িয়া থানায় ৫৭ ধারায় একটি মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. নূরুল আমীন রাসেল। এছাড়া দৈনিক সকালের খবর পত্রিকার সিনিয়র রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলালকে আসামি করা হয়েছিল।


রাসেল ও হেলালের বিরুদ্ধে এ মামলা করায় এলাকায় প্রতিবাদের ঝড় ওঠে। এর প্রতিবাদে উপজেলার স্থানীয় যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মিছিল-সমাবেশ করে। এছাড়াও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


বিবার্তা/খলিল/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com