শিরোনাম
ইমরানের জামিন, ছাত্রলীগের ‘ডিম হামলা’
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৩:০১
ইমরানের জামিন, ছাত্রলীগের ‘ডিম হামলা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও সহযোগী সনাতন উল্লাহ’র জামিন মঞ্জুর করেছে আদালাত।


রবিবার দুপুরে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। তবে জামিনের প্রতিবাদে বিক্ষোভ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। সিএমএম আদালতের সামনে বিক্ষোভ করেন তারা।


বিক্ষোভ মিছিল থেকে ইমরানকে লক্ষ্য করে ডিম ও জুতাও নিক্ষেপ করা হয়। ছাত্রলীগের নেতাকর্মীদের ছোড়া কয়েকটি ডিম ইমরানের শরীরে ও গাড়িতে এসে পড়ে। মিছিল থেকে ইমরানের বিরুদ্ধে নানা স্লোগান দেয়া হয়। গণজাগরণ মঞ্চের মুখপাত্র যতক্ষণ পর্যন্ত প্রকাশ্যে ক্ষমা না চাইবেন আন্দোলন ততক্ষণ চলবে বলেও জানান মিছিলে অংশ নেয়া একজন।


এর আগে, রবিবার সকালে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইমরান এইচ সরকার ও তার সহযোগী সনাতন উল্লাহ। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।


গত ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে মামলাটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী। আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ জুলাইয়ের মধ্যে তাদেরকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।


মামলার অভিযোগ থেকে জানা যায়, ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ ছাড়া সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি স্লোগান দেন আসামিরা। এ ধরণের স্লোগান দেয়ায় মানহানি হয়েছে বলে বাদী মামলাটি করেন।


বিবার্তা/প্লাবন/সফিকুল


>ইমরান এইচ সরকারের আত্মসমর্পণ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com