শিরোনাম
তারেকের শাশুড়ির জামিন মঞ্জুর
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৭, ১৪:৫৯
তারেকের শাশুড়ির জামিন মঞ্জুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন।


রবিবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে তিনি জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে তার আবেদন মঞ্জুর করেন আদালত।


দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মীর আহমেদ আলী সালাম বলেন, ‘আসামি অসুস্থ এবং বয়স্ক বিবেচনায় আদালত জামিন মঞ্জুর করেছেন। শুনানির সময় আসামি অসুস্থতার জন্য কোর্টে হাজির ছিলেন না। দায়রা জজ আদালতের সামনের জনসন রোডে একটি গাড়িতে বসে ছিলেন। পরে রাষ্ট্রপক্ষর পিপি তাকে সেখানে গিয়ে দেখে আসেন।’


এর আগে, ১২ এপ্রিল ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্পদের হিসাব জমা দেয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দিয়েছিল দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু। এই আদেশের বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়।


এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। সম্পদ বিবরণী জমা দেয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব না দেয়ায় এ মামলা করা হয়। মামলার তদন্ত শেষে ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।


বিবার্তা/প্লাবন/সফিকুল


>তারেকের শাশুড়ির আত্মসমর্পণ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com