শিরোনাম
বিএনপির ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ শুনানি ১ জুন
প্রকাশ : ২৭ মার্চ ২০১৭, ১৬:৪৭
বিএনপির ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ শুনানি ১ জুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য ১ জুন দিন ধার্য করেছেন আদালত।


সোমবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আদালতে অভিযোগ গঠন শুনানির জন্য ছিলো। মামলাটি হাইকোর্টে শুনানির অপেক্ষায় থাকাসহ মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় আইনজীবী সানাউল্লা মিয়া ও জয়নুল আবেদীন মেজবাহ অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন।


আদালত সময় আবেদন মঞ্জুর করে পরবর্তী অভিযোগ গঠন শুনানির জন্য ১জুন দিন ধার্য করেন। মামলার এজাহারের বিবরণে জানা যায়, ২০১২ সালের ২৯ এপ্রিল হরতাল চলাকালে আসামিরা পরস্পর যোগসাজশে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটান।


এ ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির ৩৬ নেতাকর্মীকে আসামি করে তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল মজুমদার মামলা দায়ের করেন।


গত ২০১৪ সালের ২৫ মে উত্তরের গোয়েন্দা পুলিশ পরিদর্শক নূরুল আমীন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, (বর্তমানে মৃত), গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, সিনিয়ার যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাবেক যুগ্ম সহাসচিব আমানউল্লা আমান ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ ৪৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com