শবে বরাত নিয়ে কটূক্তির অভিযোগে আকরামুজ্জামানের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০৩ মার্চ ২০২৪, ১৭:৫২
শবে বরাত নিয়ে কটূক্তির অভিযোগে আকরামুজ্জামানের বিরুদ্ধে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র শবে বরাত নিয়ে কটূক্তি করে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত বক্তব্য দেওয়ায় ইসলামি বক্তা শায়খ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানির বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা দায়ের হয়েছে।


৩ মার্চ, রবিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে মামলাটি করেন বাংলাদেশ তারিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব মাওলানা মুফতি বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী।


এ সময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমকে (সিটিটিসি) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।


মামলার বাদী বাকীবিল্লাহ মিশকাত এ সব তথ্য জানান। মামলায় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনও করা হয়েছে।


এর আগে ২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে একই অভিযোগে মামলা দায়ের করেন আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সদস্য মো. ফুয়াদ বিন হাকিম। মামলার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম আদালতের আইনজীবী মোহাম্মদ রিদুয়ান।


মামলায় আসামি করা হয়েছে- ইহইয়া-উস সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক শাইখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানীকে। তিনি রাজধানীর উত্তরখান থানার মৈনারটেক এলাকার বাসিন্দা।


মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত বছর Da'wah Tv Network নামক একটি ইউটিউব চ্যানেল থেকে কুরআন সুন্নাহার মানদণ্ডে শবে বরাত ও শাবান শিরোনামে একটি ভিডিও আপলোড করা হয়। ওই ভিডিওর মধ্যে পবিত্র শবে বরাত নিয়ে কুরুচিপূর্ণ ওয়াজ করা হয়। গত ২৫ ফেব্রুয়ারি বিবাদির 'Islamic Dowa 24' নামে ইউটিউব চ্যানেল থেকে ওই বিতর্কিত ওয়াজসহ ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। একইদিন বিবাদির ফেসবুক অ্যাকাউন্ট থেকে এ সংক্রান্ত একটি ভিডিও আপলোড করা হয়। সেই ভিডিওতেও পবিত্র শবে বরাতকে কটূক্তি করে ওয়াজ করা হয়। সাইবার নিরাপত্তা আইন, ২০২৩ এর ২৮ ও ৩১ ধারায় অভিযোগ আনেন বাদী।


প্রসঙ্গত, ‘পবিত্র শবেবরাতে মসজিদে ইবাদত না করে যৌনপল্লিতে যাওয়া উত্তম’ এমন মন্তব্য করেন শায়খ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানি, যা সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com