সম্রাটের জামিনের মেয়াদ বাড়লো
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৪:১০
সম্রাটের জামিনের মেয়াদ বাড়লো
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের জামিনের মেয়াদ বাড়ানোর আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অভিযোগ গঠনের শুনানির পরবর্তী দিন ঠিক করা হয়েছে আগামী ২০ অক্টোবর।


সোমবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী জাহিদুল ইসলাম।


আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এই মামলায় ইসমাইল চৌধুরী সম্রাট আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। উভয় পক্ষের শুনানি নিয়ে আগামী শুনানির দিন পর্যন্ত তাঁর জামিনের মেয়াদ বাড়ানোর আদেশ দেন আদালত। একই সঙ্গে অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে ২০ অক্টোবর ঠিক করেছেন আদালত।


এর আগে গত ২২ আগস্ট এই বিচারিক আদালত থেকে জামিন পেয়ে কারামুক্ত হন সম্রাট।


গত ২৪ মে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সম্রাট আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


এর আগে ১৮ মে এই মামলায় সম্রাটের জামিন বাতিলের আদেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। একই সঙ্গে সম্রাটকে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। এ মামলায় ১১ মে জামিন পেয়েছিলেন সম্রাট। পরে সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)


দুদকের করা এ মামলায় বিচারিক আদালতে জামিন পাওয়ার আগে সম্রাট তার বিরুদ্ধে থাকা আরও তিনটি মামলায় জামিন পান। চার মামলার সব কটিতেই জামিন পাওয়ায় ১১ মে বিএসএমএমইউ হাসপাতালের প্রিজন সেল থেকে কারামুক্তি পান সম্রাট। কারামুক্তির পর তিনি এ হাসপাতালেই চিকিৎসার জন্য অবস্থান করছিলেন।


২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগের নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com