শিরোনাম
আশকোনায় জঙ্গি আস্তানা: ২৩ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিল
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ১২:০৮
আশকোনায় জঙ্গি আস্তানা: ২৩ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর দক্ষিণখানের আশকোনার জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন আগামী ২৩ ফেব্রুয়ারি দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সত্যপদ শিকদার এ নির্দেশ দেন।

 

এর আগে, আজ মঙ্গলবার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু মামলা তদন্তকারী সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট প্রতিবেদন দাখিল না করায় নতুন করে এ তারিখ ঘোষণা করা হলো। 

 

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর রাজধানীর দক্ষিণখানের আশকোনার সূর্যভিলা নামক একটি বাড়িতে অভিযান চালায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। সেখানে মোট ৭ জঙ্গি অবস্থান করেছিল। তাদের মধ্যে দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করে।

 

বাকি তিনজন আত্মসমর্পণে অস্বীকার জানান। পরে এক নারী এক শিশুকে নিয়ে রুমের ভেতর থেকে বেরিয়ে এসে ‘সুইসাইডাল ভেস্টে’ বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই নিহত হয় সে। সাথে থাকা শিশু আহত হয়। বাড়ির ভেতরে অবস্থানকারী এক জঙ্গি পুলিশের গুলিতে নিহত হয়।

 

ঘটনার পরদিন দক্ষিণখান থানার উপপরিদর্শক এসআই শাহিনুল ইসলাম বাদী হয়ে নয় জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন।  মামলার আসামিরা হলেন জেবুন্নাহার শিলা, তৃষা মণি, শাকিরা, সামিনা, আফিফা কাদেরী, মাঈনুল ইসলাম, রাশেদুর রহমান, সেলিম ও ফিরোজ।

 

বিবার্তা/জেমি/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com