১৫ সদস্যের এডহক বার কাউন্সিল গঠন
প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৯:০৯
১৫ সদস্যের এডহক বার কাউন্সিল গঠন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ বার কাউন্সিল পরিচালনার জন্য ১৫ সদস্যের এডহক বার কাউন্সিল গঠন করে গেজেট প্রকাশ করেছে সরকার। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে মঙ্গলবার (৩ আগস্ট) এ সম্পর্কিত প্রজ্ঞাপন জারি করা হয়।


আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার জানিয়েছেন, বাংলাদেশ লিগ্যাল প্রাকটিশনার্স এ্যান্ড বার কাউন্সিল অর্ডার, ১৯৭২ (রাষ্টপতির ১৯৭২ সালের ৪৬ নম্বর আদেশ) এর প্রদত্ত ক্ষমতাবলে সরকার ১৫ সদস্যের সমন্বয়ে এই এডহক বার কাউন্সিল গঠন করে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই এডহক বার কাউন্সিলের মেয়াদ হবে ৩০ জুন, ২০২২ তারিখ পর্যন্ত। এই এডহক বার কাউন্সিল আগামী ৩১ মে ২০২২ তারিখ বা উহার পূর্বে বার কাউন্সিলের নির্বাচন সম্পন্ন করবে এবং নির্বাচনের মাধ্যমে গঠিত বার কাউন্সিল ১ জুলাই ২০২২ তারিখে উহার দায়িত্বভার গ্রহণ করবেন।


এ প্রসঙ্গে আইন সচিব মো. গোলাম সারোয়ার জানান, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর কারণে নির্ধারিত সময়ে বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব না হওয়ার পরিপ্রেক্ষিতে এই এডহক বার কাউন্সিল গঠন করা হয়েছে।


কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্যগণ হলেন
বাংলাদেশের এটর্নি জেনারেল, যিনি ইহার চেয়ারম্যান হবেন। এছাড়াও বাংলাদেশের সুপ্রিমকোর্টের সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সিনিয়র অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদল, অ্যাডভোকেট এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্ন), অ্যাডভোকেট শাহ মো. খায়রুজ্জামান ও অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম।


এছাড়াও ঢাকা আইনজীবী সমিতির অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হিরু, চট্টগ্রাম আইনজীবী সমিতির অ্যাডভোকেট মুজিবুল হক, সিলেট আইনজীবী সমিতির অ্যাডভোকেট এ এফ মো. রুহুল আনাম চৌধুরী মিন্টু, ময়মনসিংহ আইনজীবী সমিতির অ্যাডভোকেট কবির উদ্দিন ভূঞা, খুলনা আইনজীবী সমিতির অ্যাডভোকেট পারভেজ ইসলাম খান, রাজশাহী আইনজীবী সমিতির অ্যাডভোকেট মো. ইয়াহিয়া এবং সিরাজগঞ্জ আইনজীবী সমিতির অ্যাডভোকেট মো. আব্দুর রহমান।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com