শিরোনাম
হেফাজত নেতা মুফতি শরিফউল্লাহ কারাগারে
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ১৮:০৫
হেফাজত নেতা মুফতি শরিফউল্লাহ কারাগারে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় ২০১৩ সালে পুলিশ সদস্যদের হত্যা চেষ্টা এবং নাশকতার মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।


শুক্রবার (১৬ এপ্রিল) এক দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


এর আগে মঙ্গলবার সন্ধ্যায় যাত্রাবাড়ির মীর হাজিরবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিএমপির গোয়েন্দা (ডিবি) ওয়ারী বিভাগ।
২০১৩ সালের ৫ মে ভোরে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা যাত্রাবাড়ি থানার ডব্লিউ জেট ফিলিং ষ্টেশনের বিপরীত দিকে রাস্তার উপর কদমতলী থানার কাজে ব্যবহৃত ঢাকা মেট্রো-ঠ- ১৪-১৭০৫ পুলিশ পিকাপে অগ্নি সংযোগ এবং পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে পালিয়ে যায়।


ওইদিন সকালে একই থানার রায়েরবাগস্থ ইউনাইটেড পেট্রোল পাম্পের সামনে আসামি শরীফুল্লাহসহ অন্য আরো ৪শ’ থেকে ৫শ’ জন হঠাৎ পুলিশের গাড়ির উপর হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করে এবং গাড়িতে অবস্থানকারী ফোর্সদের হত্যার উদ্দেশ্যে ইট পাথর, লোহার রড, পাইপ ইত্যাদি দিয়ে আঘাতের চেষ্টা করে। এসময় পুলিশ সদস্যরা পালিয়ে প্রাণ রক্ষা করে। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে যাত্রাবাড়ি থানায় একটি মামলা করা হয়। এ মামলায় এজাহারভূক্ত আসামি মুফতি শরিফউল্লাহ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com