শিরোনাম
আসলাম চৌধুরীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
প্রকাশ : ০৯ মার্চ ২০২১, ২১:২৩
আসলাম চৌধুরীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপির নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে তিন দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৯ মার্চ) শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।


মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী থানার এসআই হুমায়ন কবির গত ১৮ জানুয়ারি আসামিকে গ্রেফতার দেখানোসহ সাত দিনের রিমান্ডের আবেদন করেন। ওই দিন আদালত আসামিকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। একইসঙ্গে প্রডাকশন ওয়ারেন্ট জারি করে রিমান্ড শুনানির জন্য এদিন ধার্য করেন।


আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি জামায়াতে ইসলামসহ সমমনা ১২ ইসলামী দল হরতালের ডাক দেয়। এর সমর্থনে ওই বছরের ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে কোতয়ালী থানাধীন বাবুবাজার জামে মসজিদের সামনে থেকে দলের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিল থেকে তারা সরকার ও শাহবাগ গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।


বাবুবাজার পুলিশ ফাঁড়ির সামনে পুলিশ তাদের থামানোর চেষ্টা করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করেন। পুলিশও আত্মরক্ষার্থে লাঠিচার্জ করে। এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা ককটেল ও গুলি চালায়। এ ঘটনায় এসআই এরশাদ হোসেন বাদী হয়ে ওইদিন মামলাটি করেন। মামলায় ১০১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আরো দুই থেকে আড়াইশ’ অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। এই মামলায় আসামি হিসেবে এবার আসলাম চৌধুরীকে গত ১৮ জানুয়ারি গ্রেফতার দেখায় পুলিশ।


এর আগে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে হাত মিলিয়ে সরকার উৎখাত ষড়যন্ত্রের অভিযোগে ২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে আছেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com