ব্লগার অভিজিৎ হত্যা মামলায় ৪ আসামির নির্দোষ দাবি
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ২০:২৬
ব্লগার অভিজিৎ হত্যা মামলায় ৪ আসামির নির্দোষ দাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলায় ছয় আসামির মধ্যে চার জন আত্মপক্ষ শুনানিতে নিজেদের নির্দোষ দাবি করেছেন।


বুধবার (২৭ জানুয়ারি) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে আত্মপক্ষ শুনানিতে নিজেদের নির্দোষ দাবি করেন আসামিরা।


এ দিন বিচারক আসামিদের বিরুদ্ধে আনা আভিযোগ পড়ে শোনান। এরপর তাদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। এসময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চান। এরপর আদালত আগামী ৩ ফেব্রুয়ারি যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেন।


এর আগে মামলাটিতে চার্জশিটভূক্ত ৩৪ জন সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। নিজেদের নির্দোষ দাবি করা আসামিরা হলেন- আবু সিদ্দিক সোহেল, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান সাজ্জাদ ওরফে শামস্ ও শাফিউর রহমান ফারাবী।


অপর আসামি বরখাস্তকৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়া ও আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে আবির ওরফে আদনান ওরফে আবদুল্লাহ পলাতক আছেন।


উল্লেখ্য, অমর একুশে বইমেলা উপলক্ষে বই প্রকাশ ও প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিতে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারিতে সস্ত্রীক দেশে আসেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায়। ওইদিন রাতে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টিএসসির সামনে অভিজিৎ ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই মারা যান অভিজিৎ। গুরুতর আহত হন বন্যা। ওই ঘটনায় অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


মামলাটিতে ২০১৯ সালের ১ আগস্ট ছয় আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন ট্রাইব্যুনাল।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com